ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামার সময় হয়েছে: রিজভী
প্রকাশ : ১৯ জুন ২০২৩, ১৪:১৪
ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামার সময় হয়েছে: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামার সময় হয়েছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, 'আপনার মেয়ে আপনার কন্যা, আপনার মা কারও কোন নিরাপত্তা নাই। কারন ঐ সোনার ছেলেরা (ছাত্রলীগ-যুবলীগ) যেভাবে সারাদেশ দাপিয়ে বেড়াচ্ছেন সেই দাপিয়ে বেড়ানোর প্রশ্রয় পেয়েছেন ওবায়দুল কাদের কাছে থেকে হাছান মাহমুদের কাছে থেকে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে থেকে। রাষ্ট্র যখন দূর্বত্তদের, সন্ত্রাসীদের প্রশ্রয় দেয় তখন বুঝতে হবে এই রাষ্ট্র দানবরা পরিচালনা করছে।


সোমবার(১৯ জুন) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী ও শিশু অধিকার ফোরাম কর্তৃক আয়োজিত চট্রগ্রামের মিরসরাই উপজেলা ছাত্রদল নেত্রী নাদিয়া নুসরাতের উপর হামলার প্রতিবাদে অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।


রিজভী বলেন, 'প্রধানমন্ত্রী গতকাল একটি মিটিং এ বলেছেন তিনি নাকি কারও কাছে মাথা নত করেন না। আমি প্রধানমন্ত্রীকে বলতে চাই আপনার হীরার ছেলেরা (ছাত্রলীগ) যখন নারী নির্যাতন করে তখন আপনার মাথা উঁচু থাকে কি করে? আপনার সোনার ছেলেরা মুদির দোকানদার থেকে যখন কোটিপতি হয়, জামালপুরে আওয়ামী লীগ নেতা বাবু চেয়ারম্যান শুধু মাত্র তার ভাই পুলিশ কর্মকর্তা এই অহংকার এবং আওয়ামী লীগের নেতা হিসেবে একজন সত্য প্রকাশে অগ্রসৈনিক সাংবাদিক নাদিমকে হত্যা করলো প্রধানমন্ত্রী তখন আপনার মাথা নত হয় না? ৪০ বছর আগে বিএনপি নেতা মারা গেছে তার বিরুদ্ধে গায়েবী মামলা দেন যে পুলিশ কর্মকর্তা তার কাছে মাথা নত করেন আপনি প্রধানমন্ত্রী।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাম্প্রতিক সময়ের বক্তব্যের কঠোর সমালোচনা করে রিজভী বলেন,'ওবায়দুল কাদের সাহেব সকাল থেকে কথা বলতে থাকেন বিএনপিকে নিয়ে।তিনি (ওবায়দুল কাদের) বলেছেন আমরা জানি বিএনপি যাই বলুক না কেন তারা নির্বাচনে আসবে। আমার মনে হয় কি জানেন? বিএনপি নেতাদের যারা ড্রাইভার বাড়িতে যারা কাজ করেন চাকর, বাকর, তাদের মোবাইল নাম্বার ওবায়দুল কাদের সাহেবের কাছে আছে তাদের সাথে তিনি কথা বলেন। সেটা না হলে তিনি (কাদের) কি করে বলেন বিএনপি নির্বাচনে আসবে।


বিএনপির এই মুখপাত্র বলেন, 'আমরা আমদানি করি চীন থেকে ২৬ বিলিয়ন ডলার রপ্তানি করি ১ বিলিয়ন ডলার। আমরা ভারত থেকে আমদানি করি ১৪ বিলিয়ন ডলা, রপ্তানি করি ১.১৭ ডলার পাশাপাশি আমরা মার্কিন যুক্তরাষ্ট থেকে আমদানি করি ২.১৮ বিলিয়ন ডলার রপ্তানি করি ৮.এর একটু বেশি। আমরা ইউরোপীয় ইউনিয়নদের কাছ থেকে রপ্তানি করি ২২ বিলিয়ন ডলার। এই রপ্তানির সাথে আমাদের গার্মেন্টসের শ্রমিক অর্থনৈতিক স্বার্থ, জাতীয় স্বার্থ সব রয়েছে। আপনার (প্রধানমন্ত্রীর) বক্তব্য শুনে মনে হয় আপনি সবচাইতে নতজানু। কেউ গণতন্ত্রের স্বার্থে নিরপেক্ষ নির্বাচনের কথা বললে আপনার মাথা তখন উঁচু হয়ে যায়।


বিএনপি'র জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও নারী ও শিশু অধিকার ফোরামের আহ্বায়ক বেগম সেলিমা রহমানের সভাপতিতে অবস্থান কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-যুববিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ প্রমুখ বক্তব্য দেন।


বিবার্তা/এমই/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com