সরকারের পতন ঘটিয়ে আমাদের পদযাত্রা থামবে: মির্জা আব্বাস
প্রকাশ : ১৭ মে ২০২৩, ১৭:৫৫
সরকারের পতন ঘটিয়ে আমাদের পদযাত্রা থামবে: মির্জা আব্বাস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, জনগণকে নিয়ে আমরা পদযাত্রা শুরু করব। এই যে পদযাত্রা শুরু হলো, এই পদযাত্রার মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে আমাদের পদযাত্রা থামবে।


তিনি বলেন, এই সরকারের বিরুদ্ধে সকল জনগণ যদি ঐক্যবদ্ধভাবে নেমে যাই ইনশাআল্লাহ এই তারা টিকে থাকতে পারবে না।


বুধবার (১৭ মে) রাজধানীর বাসাবো বালুর মাঠের সামনে মহানগর দক্ষিণ বিএনপি পদযাত্রা কর্মসূচি-পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, দেশের মানুষকে সম্পদহীন করেছেন। বাংলাদেশ ব্যাংক লুট করেছেন। সম্পদ তো লুট করেছেন এখন বাংলাদেশের মানচিত্র নিয়ে খেলাধুলা শুরু করেছেন। এটা বাংলাদেশের জনগণ কখনোই হতে দেবে না। এই দেশ রক্ত দিয়ে অর্জন করা দেশ। এই দেশ মুক্তিযোদ্ধাদের দেশ। এই দেশ বিনা রক্তপাতে কখনো কেউ নিতে পারবে না।


তিনি বলেন, শুনতেছি আবার নাকি গ্যাসের দাম বাড়ানো হবে! এই কয়েকদিন আগে গ্যাসের দাম বাড়ানো হয়েছে এটা মনে হয় ওরা ভুলে গেছে। কয়েকদিন আগে তেলের দাম বাড়ানো হয়েছে এটাও মনে হয় ওরা ভুলে গেছে। কিভাবে দেশে লুটপাট হচ্ছে এটা ওরা ভুলে গেছে। নিশি রাতে ভোট ডাকাতি করে ক্ষমতা এসেছে এটাও ওরা ভুলে গেছে। এখন ওরা বলে খালেদা জিয়ার আমলে নাকি ভোট চুরি হয়েছে।


সরকারের অত্যাচারের সীমা বয়স্ক মানুষ থেকে বাচ্চা পর্যন্ত চলে গেছে অভিযোগ করে মির্জা আব্বাস বলেন, বাচ্চাদের কেও আপনারা ভালো রাখেননি। বাচ্চারা ঘরের মধ্যে থাকতে থাকতে ফার্মের বাচ্চার মতো হয়ে গেছে। এই বাচ্চারা বড় হবে আন্দোলন করবে আপনারা গুলি করে মারবেন এ কথা ভাববেন না। বাচ্চাদের বড় করা হচ্ছে এরা আপনাদেরকে পরিচালনা করবে।


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, 'প্রধানমন্ত্রী ইদানিং উদ্ভট কথা বলেন, তিনি বলেছেন জিয়াউর রহমানের সময় নাকি ভোট চুরি হয়েছে, আপনি ভোট ডাকাতি করে অন্যদের চোর বলছেন।'


তিনি বলেন, ১০ দাবিতে আজকের এই বিপুল উপস্থিতি প্রমাণ করে সরকারের রাজ সিংহাসন কেঁপে উঠেছে।


রাজধানীর বাসাবো বালুর মাঠের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষ করে বিকেল পাঁচটায় যাত্রা কর্মসূচি শুরু হয়। মালিবাগ কমিউনিটি সেন্টারের সামনে গিয়ে এই পদযাত্রা শেষ হবে।


ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালামের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় বিএনপি নেতা- শামসুর রহমান শিমুল বিশ্বাস, আবুল খায়ের ভূঁইয়া, আব্দুস সালাম আজাদ, মীর সারাফত আলী শপু, মীর নেওয়াজ আলী নেওয়াজ, ডাক্তার রফিকুল ইসলাম, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, মহিলা দলের আফরোজা আব্বাস, স্বেচ্ছাসেবক দলের এস এম জিলানী প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/ইলিয়াস/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com