আ.লীগের সম্পাদকমণ্ডলীর সভা: স্থায়ী বহিষ্কার হতে পারেন জাহাঙ্গীর আলম
প্রকাশ : ১৪ মে ২০২৩, ১৪:৪১
আ.লীগের সম্পাদকমণ্ডলীর সভা: স্থায়ী বহিষ্কার হতে পারেন জাহাঙ্গীর আলম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের পাঁচ সিটি করপোরেশন নির্বাচন ও আগামী ১৭ মে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে সামনে রেখে সম্পাদকমণ্ডলীর সভা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।


রবিবার (১৪ মে) বেলা ১১টা ৪০ মিনিটি ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভায শুরু হয়। প্রায় ৪৫ মিনিট দীর্ঘ এই সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সভায় সম্পাদকমণ্ডলীর অন্তত ২০জন নেতা অংশ নেন।


সভা সূত্রে জানা গেছে, বৈঠকে দেশের পাঁচ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিস্তর আলাপ হয়েছে। দল মনোনীত প্রার্থীদের প্রচারণা ও সাংগঠনিক টিমের কার্যক্রম নিয়েও আলাপ হয়। বৈঠকের একপর্যায়ে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের প্রার্থিতা অবৈধ হওয়ার পর মায়ের জন্য মাঠে কাজ করার মধ্য দিয়ে দল মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেয়ার বিষয়টি উঠে আসে। এসময় তাকে দল থেকে স্থায়ী বহিষ্কারের দাবিটিও উঠে।


বৈঠক থেকে বিএনপির কর্মসূচি ঘোষণার প্রেক্ষিত্রে সারাদেশে দলের সতর্ক পাহারায় থাকার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া জাতীয় সংসদ নির্বাচনের আগ পর্যন্ত শান্তি সমাবেশ অব্যাহত রাখার ব্যাপারেও বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।


বৈঠকে ছয়টি বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক উপস্থিত ছিলেন। এসময় তাদের কাছ থেকে বিভাগীয় পর্যায়ে দলের সাংগঠনিক কার্যক্রমের খোঁজখবর নেন দলের সাধারণ সম্পাদক। পরে জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশনা তুলে ধরেন ওবায়দুল কাদের।


বৈঠক সূত্রে জানা যায়, আগামী ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দলের নির্ধারিত সংখ্যক নেতা গণভবনে শুভেচ্ছা বিনিময় করতে যাবেন। এদিন বিকেলে বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া দলের সাংগঠনিক ইউনিটগুলোকেও কর্মসূচি পালনের ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে বলে বিবার্তাকে জানিয়েছেন বৈঠকে উপস্থিত থাকা সম্পাদকমণ্ডলীর দু'জন নেতা।


আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর এই বৈঠকে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মণি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আহমদ হোসেন, এসএম কামাল হোসেন, বিএম মোজাম্মেল হক, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাশ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সোহেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com