আন্দোলন সফল করতে ঐক্যমতে বিএনপি-বাম গণতান্ত্রিক ঐক্য
প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৩, ১৫:৩৪
আন্দোলন সফল করতে ঐক্যমতে বিএনপি-বাম গণতান্ত্রিক ঐক্য
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ সরকার পতনের জন্য যে আন্দোলন ঘোষণা করা হবে তা সফল করতে ঐক্যমতে পৌঁছেছে বিএনপি ও বাম গণতান্ত্রিক ঐক্য।


৩০ এপ্রিল, রবিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। এর আগে বাম গণতান্ত্রিক ঐক্যের সাথে বৈঠক করে বিএনপির লিয়াজোঁ কমিটি।


বৈঠক শেষে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমরা ঐক্যমতে পৌঁছেছি যে, এই অবৈধ ফ্যাসিষ্ট সরকারের পতন না হওয়া পর্যন্ত কেউ ঘরে ফিরবো না। আমরা আরো ঐক্যবদ্ধভাবে জাতিকে সামনে নিয়ে এই আন্দোলন সফল করব। এবিষয়ে দেশের সমস্ত বিরোধী রাজনৈতিক দলগুলোর অবস্থান পরিষ্কার হয়ে গেছে।


চলমান আন্দোলনকে সফল জায়গায় নিয়ে যাওয়ার জন্য আজকে আমাদের আলোচনা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আন্দোলনকে সফলভাবে সামনের দিকে নিয়ে যাওয়ার জন্য সমন্বয়ের মাধ্যমে আমরা কিভাবে কাজ করবো এবং কর্মসূচির বিষয়ে বৈঠকে আলোচনা করেছি।


সরকারকে পতনে বাধ্য করতে হবে মন্তব্য করে খসরু বলেন, একটি নিরপেক্ষ সরকারের মাধ্যমে নির্বাচন হতে হবে। আর তার মাধ্যমে জনগণ তাদের প্রতিনিধি নির্বাচিত করবে। একটি নির্বাচিত সংসদ এবং একটি নির্বাচিত সরকার গঠন হবে। যারা জনগণের কাছে জবাবদিহি করবে। আর দেশের মানুষ তাদের মালিকানা ফিরে পাবে।


বৈঠকে বিএনপির পক্ষে দলটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন।


গণতান্ত্রিক বাম ঐক্যের পক্ষে দলটির সমন্বয়ক হারুন আল রশিদ খান, সোস্যাল ডেমোক্রেটিক পার্টি আহবায়ক আবুল কালাম আজাদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com