র‍্যাগিং ও যৌন নিপীড়নের বিরুদ্ধে পদযাত্রা করবে ছাত্রলীগ
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ২০:০৯
র‍্যাগিং ও যৌন নিপীড়নের বিরুদ্ধে পদযাত্রা করবে ছাত্রলীগ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ক্যাম্পাসে র‍্যাগিং ও যৌন নিপীড়নের বিরুদ্ধে সচেতনতা বাড়াতে প্রচার চালাবে বাংলাদেশ ছাত্রলীগ। প্রচারের অংশ হিসেবে পদযাত্রা, সমাবেশ, লিফলেট বিতরণ করবে সংগঠনটি।


কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘অ্যাওয়ারনেস ক্যাম্পেইন অ্যাগেইনস্ট র‍্যাগিং অ্যান্ড সেক্সুয়াল হ্যারাজমেন্ট ইন ক্যাম্পাস’। আগামীকাল রোববার (২৬ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ কর্মসূচি পালন করবে ছাত্রলীগ।


আজ শনিবার (২৫ ফেব্রুয়ারি) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ক্যাম্পাসে নির্যাতন, হয়রানি ও যৌন নিপীড়নের বিরুদ্ধে রোববার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে পদযাত্রা শুরু হয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে গিয়ে শেষ হবে। পদযাত্রার পাশাপাশি নির্যাতন, হয়রানি ও যৌন নিপীড়নের বিরুদ্ধে সমাবেশ ও সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করবে ছাত্রলীগ।


কর্মসূচিতে ছাত্রলীগের সব নেতাকর্মীদের উপস্থিত হওয়ার আহ্বান জানানো হয়েছে। একই সঙ্গে ছাত্রলীগের সব ইউনিটগুলোকে নিজ নিজ ক্যাম্পাসে এই কর্মসূচি আয়োজনের নির্দেশনা দেওয়া হয়েছে।


২৭ ও ২৮ ফেব্রুয়ারি সব বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ এবং ১ থেকে ৩ মার্চের মধ্যে সব কলেজ, মাদ্রাসা, পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, টেকনিক্যাল কলেজসহ অন্যান্য সব শিক্ষাপ্রতিষ্ঠানে ‘অ্যাওয়ারনেস ক্যাম্পেইন অ্যাগেনস্ট র‍্যাগিং অ্যান্ড সেক্সুয়াল হ্যারাসমেন্ট ইন ক্যাম্পাস’ কর্মসূচি আয়োজনেরও নির্দেশনা দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।


বিবার্তা/সাইদুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com