রাজপথে আওয়ামী লীগ: বিএনপি-জামায়াতকে প্রতিরোধের ডাক
প্রকাশ : ১৭ আগস্ট ২০২২, ২০:০৯
রাজপথে আওয়ামী লীগ: বিএনপি-জামায়াতকে প্রতিরোধের ডাক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শোকের মাস আগস্টে সাধারণত বিক্ষোভ মিছিল, সমাবেশের মতো কর্মসূচি পালন করে না আওয়ামী লীগ। তবে বিএনপির লাগাতার কর্মসূচি থেকে সরকার পতনের লাগাতার হুমকির পর এবার রাজপথে নেমেছে আওয়ামী লীগ। বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে নিজেদের শক্তির জানান দিয়েছে ক্ষমতাসীন দলটি।


সমাবেশে অংশ নিয়ে দলের কেন্দ্রীয় নেতারা বলছেন, বিএনপি-জামায়াত যেখানে পাওয়া যাবে সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে। বিএনপিকে আর জনগণের ক্ষতি করতে দেয়া হবে না। আজ থেকে আমরাও মাঠে নামলাম। এমনকি আগামী সেপ্টেম্বর মাসে বিএনপি-জামায়াতকে বঙ্গোপসাগরে ফেলে দেয়ার হুমকিও দিয়েছেন আওয়ামী লীগ নেতারা।


বুধবার (১৭ আগস্ট) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের প্রধান ফটকের সামনে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ। বিকাল ৩টায় শুরু হওয়া সমাবেশ শেষ হয় সাড়ে পাঁচটার দিকে। পরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে মৎস্য ভবন-কদম ফোয়ারা-প্রেসক্লাব ও জিরো পয়েন্ট হয়ে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।



এর আগে দুপুর থেকেই রাজধানীর বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগের নেতা-কর্মীরা ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড ও কলো পতাকা নিয়ে মিছিল-স্লোগানে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে জড়ো হতে থাকেন। এসময় গোটা রাজধানীর রাজপথ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের স্লোগানে মুখরিত হয়ে উঠে।


জানা গেছে, মহানগরের দুই অংশের প্রায় ১৪শ’ ইউনিটে আওয়ামী লীগের নবগঠিত কমিটির নেতা-কর্মীরা মিছিল নিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এলাকায় হতে শুরু করেন। সমাবেশে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগ, মৎসজীবী লীগ ও ছাত্রলীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


সমাবেশে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির অপর নাম নালিশ পার্টি। নালিশ পার্টির কাজ কি? বিদেশিদের কাছে দেশের বদনাম করা। ফখরুলের নাকের পানি আর চোখের পানি একাকার।



তিনি বলেন, ফখরুল সাহেব বলেন, আওয়ামী লীগের পায়ের নিচে নাকি মাটি নেই। জনতার ঢল দেখেছেন শেখ কামালের মাজারে, বঙ্গবন্ধুর মাজারে। আন্দোলনে হবে রাজপথে। খেলা হবে নির্বাচনে। খেলা হবে, প্রতিরোধ হবে।


আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, আজকে তো শুধু নমুনা দেখালাম এই বিক্ষোভ সমাবেশ করে। আগামী সেপ্টেম্বর মাসে বিএনপি-জামায়াতকে বঙ্গোপসাগরে ফেলব। যেখানেই বিএনপি-জামায়াত সেখানেই প্রতিরোধ গড়ে তুলতে হবে।


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, বিএনপি জঙ্গিদের হাতে শত শত ট্রাক অস্ত্র তুলে দিয়েছিল। চট্টগ্রামে ১০ ট্রাক অস্ত্র আটক হয়েছিল। তারা বাংলাদেশকে জঙ্গিবাদের রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। তারা দেশকে অন্ধকারে নিয়ে গিয়েছিল। শেখ হাসিনা সেই অন্ধকার রাষ্ট্র থেকে বাংলাদেশকে আলোয় উদ্ভাসিত করে উন্নয়ন, অগ্রগতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন।


আওয়ামী লীগের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি ২০১৩-১৪ সালে জনগণের ওপর পেট্রোল বোমা মেরেছে। তাদেরকে আর জনগণের ক্ষতি করতে দেয়া হবে না; আজ থেকে আমরাও মাঠে নামলাম।



যেখানেই বিএনপি-জামায়াতের নৈরাজ্য সেখানেই প্রতিরোধ করা হবে জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিম বলেন, আমাদের প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও সন্ত্রাসী বিএনপি-জামায়াতের বিরুদ্ধেই। অভীষ্ট লক্ষ্য হলো ঢাকা শহরে তো দূরের কথা বাংলাদেশের কোথাও তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড করতে দেয়া হবে না।


বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান। সমাবেশে এছাড়াও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, এসএম কামাল হোসেনও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফী প্রমুখ।


বিক্ষোভ সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও মহানগর উত্তর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।


বিবার্তা/সোহেল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com