‘বিএনপি কি ১৫ ফেব্রুয়ারির নির্বাচন ভুলে গেছে?’
প্রকাশ : ৩০ জুন ২০২২, ১৮:১৯
‘বিএনপি কি ১৫ ফেব্রুয়ারির নির্বাচন ভুলে গেছে?’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিএনপি নেতাদের উদ্দেশ্যে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আজিজ মার্কা নির্বাচন কমিশন বিএনপির ছিলো। মাগুরার ভোটের কথাও সবাই জানে। ১৫ ফেব্রুয়ারির নির্বচান কি উনারা ভুল গেছেন?


বৃহস্পতিবার (৩০ জুন) জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে নির্বাচন কমিশনার সচিবালয়ের অর্থ বরাদ্দের প্রস্তাবের ছাঁটাইয়ের আলোচনায় সংসদ সদস্যদের বক্তব্যের জবাব দিতে গিয়ে তিনি এ কথা বলেন।


বিএনপি নেতাদের উদ্দেশ্যে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি বার বার বলছেন তাদের নির্বাচনে আনতে হবে। তারা কি পাকিস্তানে থাকে যে সেখান থেকে ডেকে আনতে হবে? তারা তো বাংলাদেশে থাকে।


আনিসুল হক বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর ভোট কীভাবে হয়েছে তা আমরা দেখেছি। ওই সময় কারো ভোট কেন্দ্রে যাওয়া লাগতো না। ভোট হয়ে যেত। আজিজ মার্কা নির্বাচন কমিশন তাদের (বিএনপি) ছিল। মাগুরার ভোটের কথাও সবাই জানে। ১৫ ফেব্রুয়ারি বিএনপি কী করেছে। এগুলি কী উনারা ভুল গেছেন।


এ সময় নির্বাচন কমিশন আইন তৈরির প্রেক্ষাপটও তুলে ধরেন মন্ত্রী বলেন, এখন বিএনপির দাবি হচ্ছে তত্ত্বাবধায়ক সরকার হতে হবে, তাহলে উনারা ভোটে আসবে। এ সংসদে দাঁড়িয়ে দ্যর্থহীন ভাষায় বলতে চাই-বাংলাদেশের সর্বোচ্চ আদালত তত্ত্ববধায়ক সরকারকে অবৈধ ঘোষণা করে রায় দিয়েছে। এই রায়ের বাইরে সরকার যাবে না। কারণ বর্তমান সরকার আইনে বিশ্বাস করে। আইনের শাসনে বিশ্বাস করে।


তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, সুষ্ঠু নির্বাচনের যে জন্য লেভেল প্লেইং ফিল্ড দরকার, সেটা করা হবে। আর এর পদক্ষেপ হচ্ছে নির্বাচন কমিশন গঠন আইন। সেটা করা হয়েছে।


বাংলাদেশে ১৯৯৬, ২০০৮, ২০১৪ নির্বাচন এবং ২০১৮ নির্বাচন সুষ্ঠু হয়েছে দাবি করে আইনমন্ত্রী বলেন, এসব নির্বাচনে জনগণ শেখ হসিনাকে নিরঙ্কুশ মেজরিটি দিয়ে পাস করেছে।


মার্কিন যুক্তরাষ্ট্রের ভোটের অভিযোগের প্রসঙ্গ টেনে তিনি বলেন, বিশ্বের কোথাও বোধহয় নির্বাচন শতভাগ সুষ্ঠু হয় না। কারণ মানুষ মাত্রই ভুল হয়। যার কারণে হয়তো আধা শতাংশ, এক শতাংশ ভুল থাকে।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com