মাত্র ১ লক্ষ টাকায় বালিতে সেরে আসুন হনিমুন
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৬, ১৫:৫৭
মাত্র ১ লক্ষ টাকায় বালিতে সেরে আসুন হনিমুন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সম্প্রতি ইন্দোনেশিয়ার বালি আইল্যান্ডে নিজেদের সেকেন্ড হনিমুন সেরে এলেন বিপাশা বসু ও করণ সিং গ্রোভার। তাদের মতো অনেক সেলেবই এখন নিভৃতে কিছু দিন ছুটি কাটানোর জন্য বেছে নিচ্ছেন বালি। শুধু সেলেবরাই নন, এই তালিকায় রয়েছেন সাধারণ মানুষও। সদ্য বিবাহিত ভারতীয়দের কাছে হনিমুন ডেস্টিনেশন হিসেবে ক্রমশই জনপ্রিয় হয়ে উঠছে বালি।
চট করে কিছু দিন বিদেশে ছুটি কাটিয়ে আসার জায়গা হিসেবে ব্যাংকক, তাইল্যান্ডকে পিছনে ফেলে এগিয়ে আসছে বালি। কিন্তু কেন জানেন? কারণ, এই আইল্যান্ড শুধু অপূর্ব সুন্দরই নয়, আপনার বাজেটের মধ্যেও। দু’জনের জন্য মাত্র ১ লক্ষ টাকা খরচ করলেই এক সপ্তাহ কাটিয়ে আসতে পারেন বালিতে। জেনে নিন কোথায় কোথায় ঘুরবেন, কত খরচ হতে পারে।
নুসা দুয়া: এই স্যান্ড বিচে সুইমিং যেমন উপভোগ করতে পারেন, তেমনই মন্দির, মিউজিয়াম, গল্ফ কোর্স, শপিং মার্কেট মিলিয়ে মিশিয়ে আপনার মন ভরিয়ে দেবে নুসা দুয়া।
সেমিন্যাক: যদি শহরের নাইট লাইফ উপভোগ করতে চান তাহলে অবশ্যই যান সেমিন্যাক বিচ। রাস্তায় রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বুটিক শপ, লাক্সারি ভিলা, স্পা রিসর্ট।
উবুদ: ধান ক্ষেত, সবুজে ঢাকা উবুদ গ্রামে নেই কোনও ব্যস্ততা। সাইকেল নিয়ে ঘুরে বেড়াতে পারেন উবুদের আর্ট গ্যালারি, মাঙ্কি ফরেস্ট থেকে অলিতে গলিতে। সস্তায় প্রচুর হোম স্টে যেমন রয়েছে তেমনই লাক্সারি স্পা রিসর্টও পাবেন উবুদে।
ঘোরা: বাইক বা গাড়ি ভাড়া নিতেও খরচ পড়বে না বেশি। ড্রাইভার নিতে পারেন, আবার রুটম্যাপ নিয়ে নিজেরাও চালাতে পারেন। এই আইল্যান্ডে দরাদরি করা যায়।
বিমান ভা়ড়া: বালি যাওয়া-আসার বিমান খরচ মাথাপিছু ৩০,০০০ থেকে ৩৫,০০০ টাকা। যদিও, সরাসরি ফ্লাইট পাবেন না। সিঙ্গাপুরে বেশ কিছুটা সময় কাটাতে হতে পারে।
থাকার জায়গা: সব রকম বাজেটের হোটেল রয়েছে বালিতে। বেড অ্যান্ড ব্রেকফাস্ট পেয়ে যাবেন। দাম শুরু ৭৫০টাকা/প্রতি রাত থেকে। এছাড়াও স্টুডিও অ্যাপার্টমেন্ট রয়েছে। বাজেটে হোটেলে থাকতে পারেন ১৭৫০টাকা/প্রতি রাত চার্জে। লাক্সারি রিসর্টে প্রতি রাতের ভাড়া ৮,০০০ টাকা।
খাবার: মাঝারি দামের যে কোনও ভাল রেস্তোরাঁয় দু’জনের খাবার পেয়ে যাবেন ১,৫০০ থেকে ২,০০০ টাকার মধ্যে।
বিবার্তা/জাকিয়া/যুথি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com