উত্তর সিকিমে ভারী বর্ষণে বিপাকে পর্যটকরা
প্রকাশ : ১৭ জুন ২০২৩, ১২:৫০
উত্তর সিকিমে ভারী বর্ষণে বিপাকে পর্যটকরা
পর্যটন ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত বৃহস্পতিবার থেকে উত্তর সিকিমে তৈরি হয়েছে ভয়াবহ পরিস্থিতি। ভারী বৃষ্টির জেরে বিভিন্ন রাস্তায় ধসের কারণে প্রায় দুই হাজারের বেশি পর্যটক আটকে পড়েছেন উত্তর সিকিমে। ভারী বর্ষণে নদী হয়ে গেছে প্লাবিত।


সিকিমের প্রশাসন জানিয়েছেন, এই মুহূর্তে উত্তর সিকিমের মনগন থেকে চুনথান পর্যন্ত যান চলাচল বিঘ্নিত হয়েছে। ধস পড়ার কারণেই কয়েকটি রাস্তা অবরুদ্ধ করা হয়েছে। জনপ্রিয় পর্যটন কেন্দ্রগুলি যে সমস্ত অঞ্চলে রয়েছে সেখানেই যাওয়ার সংযোগকারী রাস্তায় জহরলাল নেহেরু মরগের কাছেও ধ্বস নেমেছে তাই মানুষ আটকে রয়েছে রাস্তাতেই।


এই পরিস্থিতিতে সিকিমে আটকে রয়েছেন প্রায় ১৯৭৫ জন ভারতীয় পর্যটক, ৩৬ জন বিদেশি পর্যটক। বিদেশি পর্যটকদের মধ্যে ২৩ জন বাংলাদেশী ১০ জন আমেরিকান এবং ৩ জন সিঙ্গাপুরের নাগরিক। পর্যটকদের কাছে অন্যতম প্রিয় জায়গা সিকিম তাই স্বাভাবিকভাবেই এই প্রখর রোদ্দুর এড়ানোর জন্য বহু বাঙালি তথা বিদেশি পর্যটক ভিড় করছিলেন সিকিমে।


তবে সিকিমে বরফ নিয়ে খেলা করার মাঝেই যে এভাবে প্রাকৃতিক দুর্যোগের শিকার হতে হবে তা স্বপ্নেও ভাবতে পারেননি কেউ। এখনো পর্যন্ত উত্তর সিকিমের বিভিন্ন রাস্তায় আটকে আছে ৩৪৫টি গাড়ি ১১ টি বাইক। বৃষ্টি থামলেই কাজ মেরামতির কাজকর্ম শুরু হবে এবং পর্যটকদের নিরাপদ আশ্রয় নিয়ে যাওয়া হবে কিন্তু ততক্ষণ পর্যটকদের আটকে থাকতে হবে রাস্তাতেই।


পর্যটকদের কাছে অন্যতম প্রিয় জায়গা সিকিম। পাহাড়ি সৌন্দর্য উপভোগ করতে সে রাজ্যে ভিড় জমান বাঙালিরাও। এ বার প্রকৃতির রোষে বিপাকে পড়লেন ওই পর্যটকরা।


প্রশাসন সূত্রে খবর, উত্তর সিকিমের বিভিন্ন রাস্তায় ৩৪৫টি গাড়ি এবং ১১টি বাইক আটকে পড়েছে। বৃষ্টি থামলেই রাস্তা মেরামতির কাজ শুরু হবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com