ভারতে বাংলাদেশী অধ্যাপকের গবেষণা প্রবন্ধ সমাদৃত
প্রকাশ : ২০ জুন ২০১৯, ১৮:১৪
ভারতে বাংলাদেশী অধ্যাপকের গবেষণা প্রবন্ধ সমাদৃত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত সরকারের আমন্ত্রণে চলতি বছরের ৬-৮ জুন দক্ষিণ ভারতের কর্ণাটকের ভিটিইউতে অনুষ্ঠিত আন্তর্জাতিক সম্মেলনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. নাসিরউদ্দিন কী-নোট স্পীকার হিসেবে যোগ দেন। সম্মেলনে তার কী-নোট পেপার দারুণভাবে সমাদৃত হয়।


কী-নোট পেপারের শিরোনাম ছিল- “লাইব্রেরিস অ্যান্ড ইনফরমেশন সেন্টারস্ ইন ডিজাস্টার রিস্ক রিডাকশন অব বাংলাদেশ: এক্সপেরিয়ান্স শেয়ারিং অব এন ইনোভেটিভ প্রজেক্ট”।


এলআইএস একাডেমি কর্তৃক আয়োজিত ৩ দিনব্যাপী এই সম্মেলনে ভারতের বিভিন্ন অঙ্গরাজ্য ও সার্কভূক্ত দেশ থেকে আগত তথ্যবিজ্ঞানীগণ সর্বমোট ৭০টি নির্বাচিত গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন। সম্মেলনে প্রায় ৫শতাধিক তথ্য পেশাজীবী অংশ নেন।


কর্ণাটকের বিসভেসভারিয়া ইউনিভার্সিটি অব টেকনোলজির অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণাটক রাজ্যের গভর্নর বাজুবাই বালাজী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিটিইউর উপাচার্য প্রফেসর কারিচ্ছিধাপা। সম্মেলনের প্রতিপাদ্য ছিল “ইনোভেশনস ইন লাইব্রেরিস”।



কী-নোট স্পীকার ছাড়াও প্রফেসর ড. মো. নাসির উদ্দিন একাধিক সেশনের চেয়ার ও প্যানেল ডিসকাশনে অংশগ্রহণ করেন। তিনি ৩টি ইভেন্টে অংশ নিয়ে ২টিতেই শ্রেষ্ঠ পুরস্কার লাভ করেন। প্রফেসর ড. মো. নাসির উদ্দিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন হিসেবে দায়িত্ব পালন করছেন।


এ সুনাম অর্জনের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ তাকে অভিনন্দন জানান এবং ভবিষ্যতে আরো নতুন বিষয়ে গবেষণার উৎসাহ যোগান।


উল্লেখ্য, ইতোপূর্বে ২০১৫ সালে সেপ্টেম্বরে শ্রীলংকার রাজধানী কলম্বোতে অনুষ্ঠিত আন্তর্জাতিক সম্মেলনে ৩০টি দেশের গবেষণা প্রবন্ধের মধ্যে প্রফেসর ড. মো. নাসির উদ্দিনের প্রবন্ধটি শ্রেষ্ঠ পুরস্কার লাভ করে।


বিবার্তা/বাণী/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com