বিএনপি বাজার সিন্ডিকেট করতে পারে: কাদের
প্রকাশ : ১৪ মার্চ ২০২৪, ১২:৪০
বিএনপি বাজার সিন্ডিকেট করতে পারে: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারকে বাধাগ্রস্ত করতে বিএনপি সব চেষ্টা চালিয়ে যাচ্ছে। রমজান মাসে সরকারকে বিব্রত করার জন্য, সিন্ডিকেট থাকতে পারে। বাজার সিন্ডিকেটের সঙ্গে বিএনপি জড়িত আছে কি না খতিয়ে দেখতে হবে।


বৃহস্পতিবার (১৪ মার্চ) বেলা সাড়ে ১১টায় রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ যুব মহিলা লীগ এবং মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন তিনি।


সিন্ডিকেট কারা করে প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, সরকার জনগণের প্রতিনিধি। শেখ হাসিনার সরকারের সকল কর্মকাণ্ড জনস্বার্থকে সমন্বিত করে। এখন রমজান মাসে সরকারকে বিব্রত করার জন্য, সিন্ডিকেট থাকতে পারে। আমাদের খতিয়ে দেখতে হবে এসব অপকর্মের সঙ্গে বিএনপির সম্পৃক্ততা আছে কি না।


সরকারকে বিব্রত ও বাধাগ্রস্ত করতে বিএনপি সিন্ডিকেট করতে পারে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি দেশে বিদেশে নানা অপচেষ্টা করে সরকার হটাতে ব্যর্থ হয়েছে। আন্দোলনে পারেনি, নির্বাচনেও গণতান্ত্রিক নীতির বাইরে বিরোধীতা করেছে। সব কিছুতেই যখন তারা ব্যর্থতায় পর্যবসিত, তখন অনেক কিছু জড়িয়ে সরকারের বাধাগ্রস্ত করার জন্য অবিরাম চেষ্টা চালিয়ে যাচ্ছে।


তিনি বলেন, বিশ্বের কোন দেশে এখনো দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে নেই। সবাই চেষ্টা করছে, আমাদের সরকারও সক্রিয়ভাবে কাজ করছে।


তিনি আরও বলেন, বিএনপি দেশে বিদেশে নানা অপচেষ্টা করেও সরকার হটাতে ব্যর্থ। আন্দোলনে পারেনি, নির্বাচনে তারা গণতান্ত্রিক রিতি নীতির বাইরে গিয়ে বিরোধিতা করেছে। সব কিছুতে তাদের ব্যর্থতা। বিএনপির বিলম্বিত আচরণের জন্য খালেদা জিয়াও ভুক্তভোগী। চেক-আপ তো ঘরে বসে হবে না, হাসপাতালেই করতে হবে। তবে চেকআপের সাথে বিদেশে যাওয়ার কি সম্পর্ক এটাই আমি বুঝতে পারি না। শেখ হাসিনার উদারতার কারণে বাসায় চিকিৎসা নিতে পারছেন খালেদা জিয়া।


কাদের বলেন, যুক্তরাষ্ট্রসহ উন্নত-অনুন্নত সবদেশে সংকট চলছে। বাংলাদেশে তার ছোঁয়া লাগবে না, বাংলাদেশ বিচ্ছিন্ন থাকবে এমনটি তো নয়। সাধারণ নিম্মমানের খেজুর বাজারে আছে, সেটাতো সত্য। সরকার তো ভালো মান বলে তা চালাতে পারে না।


এ সময় আরও উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আফজাল হোসেন, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com