ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর
প্রকাশ : ১৩ মার্চ ২০২৪, ১৯:২৪
ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পবিত্র রমজানে ইফতার পার্টির নামে টাকা অপচয় না করে সেই টাকায় মানুষের পাশে দাঁড়াতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


১৩ মার্চ, বুধবার নিজ কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্বকালে অনির্ধারিত আলোচনায় তিনি এই আহ্বান জানান।


বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান।


মন্ত্রিসভার আলোচনা তুলে ধরতে গিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আজকের বৈঠকে প্রধানমন্ত্রী একটি আবেদন জানিয়েছেন। বিশেষ করে তিনি ইতোমধ্যে ইফতার পার্টি না করার জন্য একটি সিদ্ধান্ত দিয়েছেন এবং বলেছেন, যারা আগ্রহী বা যাদের সাধ্য আছে, তারা যেন সাধ্য অনুযায়ী সাধারণ মানুষের পাশে দাঁড়ায়। ইফতার পার্টির যে টাকা, তা নিয়ে যেন তারা মানুষের পাশে দাঁড়ায়।


আজকের সভায় রমজানের প্রস্তুতি হিসেবে কে কী করছে, সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে এ ব্যাপারে প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়েছে বলে জানান সচিব। তিনি বলেন, যেমন-মৎস্য মন্ত্রণালয় থেকে কিছু উদ্যোগ নেওয়া হয়েছে। মাছ ও মাংস বিক্রির উদ্যোগ নেওয়া হেয়েছে, তা প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে। বাজার নিয়ন্ত্রণে সারাদেশে বাজার মনিটিং কার্যক্রম অবহিত করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে যে, বেশ কয়েকটি বড় কোম্পানি ঢাকা শহরে এবং ঢাকার বাইরে অন্যান্য জায়গায় মিলগেটে যে রেট সেই রেটে তারা তাদের পণ্য বিক্রি করবে। মাঝখানে অনেক হাত হয়, সেজন্য মিলগেটে নিজ উদ্যোগে তেল, ডাল, চিনি বিক্রি শুরু করেছে এবং এটির পয়েন্ট আরও বাড়বে বলে জানিয়েছেন।


বৈঠকে প্রধানমন্ত্রী আরও বেশ কিছু সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।


মাহবুব হোসেন বলেন, বঙ্গবন্ধুর সমবায় নিয়ে একটি স্বপ্ন ছিল। সেই স্বপ্নের আলোকে যাতে করে কৃষি ভিত্তিক সমবায় গড়ে তোলা যায়, সেই জন্য কৃষি মন্ত্রণালয় এবং পল্লী উন্নয়ন বিভাগকে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com