মিয়ানমারের বিষয়ে সতর্ক অবস্থানে বাংলাদেশ কোস্ট গার্ড: নবনিযুক্ত মহাপরিচালক
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৮
মিয়ানমারের বিষয়ে সতর্ক অবস্থানে বাংলাদেশ কোস্ট গার্ড: নবনিযুক্ত মহাপরিচালক
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মিয়ানমারের সাথে সীমান্ত উত্তেজনা নিয়ে বাংলাদেশ কোস্ট গার্ডের নবনিযুক্ত মহাপরিচালক রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু আদর্শে কারো সাথে শত্রুতা নয়, সবার সাথে বন্ধুত্ব বজায় রাখবো। আমরা কারো সাথে বৈরিতা না করে সবার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক করে চলতে চাই। কিন্তু, মিয়ানমারের সাথে চলামান যে উত্তেজনা দেখা যাচ্ছে, তাতে আমরা সতর্ক অবস্থানে রয়েছি।


বিশেষ করে পূর্ব সীমান্তে কোস্ট গার্ডের টহল জোরদার করা হয়েছে, জনবল বৃদ্ধি করা হয়েছে, বিভিন্ন যন্ত্রপাতি বৃদ্ধি করা হয়েছে। বিষয়টি আমরা সার্বক্ষণিক মনিটরিং করছি। আমাদের সামুদ্রিক যে নিরাপত্তা রয়েছে, তার কোন ব্যত্যয় ঘটতে দেবো না, এ ব্যাপারে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।


৩ ফেব্রুয়ারি, শনিবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নবনিযুক্ত মহাপরিচালক এসব কথা বলেন।


রোহিঙ্গা অনুপ্রবেশ নিয়ে অন্য এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী মানবতা দেখিয়ে অনেক রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। আমাদের বর্তমান অবস্থান হচ্ছে মূল সমস্যাটা সমাধন করা। আমরা মনে করি রোহিঙ্গা পুশইন বা পুশআউট কোন সমাধান নয়, একটি দীর্ঘস্থায়ী সমাধান দরকার। এটা তাদেরকেই (মায়ারমারকে) করতে হবে। আমার সতর্ক অবস্থানে রয়েছি। সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা আর কোনো রোহিঙ্গাকে আশ্রয় দিতে চাই না। নতুন করে আর যেন কোন রোহিঙ্গার অনুপ্রবেশ না ঘটে সে ব্যাপারে আমরা সব সময় সতর্ক অবস্থানে রয়েছি।


এর আগে সকাল সাড়ে ১০টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান বাংলাদেশ কোস্ট গার্ডের নবনিযুক্ত মহাপরিচালক রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী। এসময় তিনি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এসময় কোস্টগার্ডের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/সঞ্জয়/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com