ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে আরও ২০
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৪, ১৯:৪২
ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে আরও ২০
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২০ জন। এ নিয়ে চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন এক হাজার ৫৫ জন এবং মারা গেছেন ১৪ জন।


৩১ জানুয়ারি, বুধবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেয়া তথ্য থেকে এসব জানা যায়।


এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতে নয়জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ১১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।


গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট ২৬ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে তিনজন এবং সারা দেশে (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে ২৩ জন ছাড়পত্র পেয়েছেন।


বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। চলতি বছরের মোট ১৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।


চলতি বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন এক হাজার ৫৫ জন। এর মধ্যে ঢাকাতে ৩৫৮ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৬৯৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।


চলতি বছরে এ পর্যন্ত ৯২৮ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ৩০৮ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল ৬২০ জন ছাড়পত্র পেয়েছেন।


বর্তমানে সারা দেশে মোট ১১৩ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় ৪২ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৭১ রোগী হাসপাতালে ভর্তি আছেন।


বর্তমানে হাসপাতাল থেকে ডেঙ্গুরোগী ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৮৮ শতাংশ, ভর্তি থাকার ১১ শতাংশ এবং মৃত্যুর হার শতকরা এক দশমিক তিন শতাংশ।


২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com