৯ মার্চ ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৪, ১৮:৪৫
৯ মার্চ ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহ সিটি কর্পোরেশনে (মসিক) নির্বাচনের ভোটগ্রহণ আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)। এ দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।


২১ জানুয়ারি, রবিবার ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ তথ্য জানান।


তিনি বলেন, আগামী ৯ মার্চ ময়মনসিংহ সিটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কমিশনে ফাইল অনুমোদন হওয়ার পর এ সিটি ভোটের আনুষ্ঠানিক তফশিল ঘোষণা করা হবে। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ভোটগ্রহণ ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।


এর আগে, ২০১৯ সালের ৫ মে প্রথমবারের মতো ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ভোটগ্রহণ হয়। সেবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন ইকরামুল হক টিটু।


জানা যায়, ময়মনসিংহ সিটিতে ৩৩টি সাধারণ ওয়ার্ডে ও ১১টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এ সিটিতে প্রথম সিটি ভোটে মোট ১২৭টি কেন্দ্র ছিল। সিটির প্রথম ভোটে নগরবাসীরা ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট দেন। এবারও তারই ধারাবাহিকতায় ইভিএমে ভোটগ্রহণ করবে আউয়াল কমিশন।


আরও জানা যায়, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আয়তন ৯১.৩১৫ বর্গকিলোমিটার। এই সিটি কর্পোরেশনের মোট জনসংখ্যা ছিল চার লাখ ৭১ হাজার ৮৫৮ জন। ময়মনসিংহ সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে বয়ড়া ও আকুয়া ইউনিয়নের পুরোটা এবং খাগডহর, চর ঈশ্বরদিয়া, দাপুনিয়া, ভাবখালী, সিরতা ও চরনিলক্ষীয়া ইউনিয়নের আংশিক এলাকাকে অন্তর্ভুক্ত করে এই সিটি কর্পোরেশনের এলাকা নির্ধারণ করা হয়।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com