জাতীয়
ক্ষমতা ভোগের বস্তু নয়: প্রধানমন্ত্রী
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৪, ১২:১২
ক্ষমতা ভোগের বস্তু নয়: প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

টানা চার বার ক্ষমতায় আসতে পেরে সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষকে সেবা দিতে ও তাদের ভাগ্যের পরিবর্তনের সুযোগ করে দিতেই ক্ষমতায় এসেছি।


২১ জানুয়ারি, রবিবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী এসময় দেশের জনগণকে ধন্যবাদ জানান।


প্রধানমন্ত্রী বলেন, আমাদের সামনে লক্ষ্য হলো ২০১০ সালে দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়া। আমরা সেটা বাস্তবায়ন করেছি। দেশ উন্নয়নশীল দেশের খেতাব পেয়েছে। এসময়ে এই সরকারের প্রয়োজন ছিলো।


এর আগে শেখ হাসিনা বলেন, গত ৭ জানুয়ারি জনগণের ভোটে নির্বাচিত হয়ে আমরা সরকার গঠন করেছি। এজন্য দেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা সেইসাথে আন্তরিক ধন্যবাদ।


তিনি বলেন, সেই ১৯৯৬ সালে যখন সরকার গঠন করেছি সেই থেকে উদ্দেশ্য ছিলো দেশের আর্থ-সামাজিকভাবে বাংলাদেশের উন্নতি করা। বাংলাদেশের মানুষ যেন বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলতে পারে সেটা নিশ্চিত করা।


দেশের উন্নয়নে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটানোর বিষয়ে গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, ব্যবসা-বাণিজ্যের প্রসার না ঘটলে কোনো দেশ সামনে এগোতে পারে না। তাই এখন রাজনৈতিক কূটনীতি নয়, বাণিজ্য প্রসারে কূটনীতি হবে।


অনুষ্ঠানে বিশ্বজুড়ে মূল্যস্ফীতির মধ্যে নতুন বাজার খুঁজে বের করার আহ্বান জানিয়ে আমদানি রফতানিতে ভারসাম্য বজায় রাখতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান শেখ হাসিনা। এছাড়া রফতানিতে সুনির্দিষ্ট পণ্যের ওপর নির্ভরশীল না থেকে পণ্য বহুমুখীকরণে কাজ করার তাগিদ দেন।


এর আগে সকাল ১০টা ৩৫ মিনিটে প্রধানমন্ত্রী মেলায় এসে পৌঁছান। তিনি প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন। বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) যৌথভাবে এই মেলার আয়োজন করেছে।


আওয়ামী লীগের ক্ষমতায় আসা গুরুত্বপূর্ণ ছিল জানিয়ে দেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা অব্যাহত রাখতে সবার সহযোগিতা চান বঙ্গবন্ধুকন্যা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com