পঞ্চগড়ে আবারও জেঁকে বসেছে শীত
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৪, ০৯:৫৭
পঞ্চগড়ে আবারও জেঁকে বসেছে শীত
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উত্তরের জেলা পঞ্চগড়ে মাঝারি ও মৃদ্যু শৈত্য প্রবাহরে পর আবারও জেঁকে বসেছে শীত। কমছে রাত ও দিনের তাপমাত্রা । গত চারদিন দিন ধরেই এই অঞ্চলেরর তাপমাত্রার পারদ ১০ হতে ১২ ডিগ্রির মধ্যে বিরাজ করছে।


বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল ৯টায় সর্বোনিন্ম তাপমাত্রা পঞ্চগড়ের তেতুঁলিয়ায় রেকর্ড করা হয়েছে ১২.২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বুধবার সকাল ৯ টায় সবোনিন্ম তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি সেলসিয়াস ।


স্থানীয় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সুত্রে জানা যায়, এই অঞ্চলের ওপর দিয়ে এমাসে আরও দুইটি মৃদু ও মাঝারি শৈত্য প্রবাহ প্রবাহিত হওয়ার সম্ভবনা রয়েছে । কমছে রাতের ও দিনের তাপমাত্রা ব্যবধান। । তাপমাত্রার ব্যবধান যত কম হবে ঠান্ডার তীব্রতা তত বেশি অনুভুত হবে ।


হিমালয় কন্যা নামে খ্যাত দেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত । ঘন কুয়াশায় ঢেকে থাকছে পুরো এলাকা । গত দুইদিন দিনভর মেলেনি সুর্যের দেখা । ঘন কুয়াশা আর হিমালয় থেকে বয়ে আসাা হীম শীতল ঠান্ডা বাতাসে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। রাত যত গভির হয় এর তীব্রতা ততই বাড়তে থাকে। প্রয়োজন ছাড়া মানুষ ঘর হতে বের হয়না। ঘন কুয়াশা,কনকনে ঠান্ডা আর হিমেল বাতাসে বেশি বিপাকে পড়েছেন নিন্ম আয়ের মানুষ । শীত থেকে রক্ষাপেতে অনেককে আগুন তাপাতে দেখা গেছে । হাসপাতাল গুলোতেও বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা ।


বিবার্তা/বিপ্লব/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com