চট্টগ্রাম-১৬ আসনের নৌকা প্রতীকের প্রার্থী মোস্তাফিজুরের প্রার্থিতা বাতিল
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪, ১৬:৩৬
চট্টগ্রাম-১৬ আসনের নৌকা প্রতীকের প্রার্থী মোস্তাফিজুরের প্রার্থিতা বাতিল
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নির্বাচনি আচরণবিধি ও আইনশৃঙ্খলা ভঙ্গ করার কারণে চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের নৌকা প্রতীকের প্রার্থী মোস্তাফিজুর রহমানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন।


৭ জানুয়ারি, রবিবার বিকেল চারটায় তাৎক্ষণিক এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম।


তিনি বলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোস্তাফিজুর রহমান নির্বাচনি আচরণবিধি ও আইনশৃঙ্খলা ভঙ্গ করেছেন। এ কারণে বিকেল তিনটা ৪৫ মিনিটে কমিশন তার প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত নেয়। সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে তার প্রার্থিতা বাতিল করা হয়। এই প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে একটি মামলাও ছিল।


তিনি জানান, মোস্তাফিজুর রহমান আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের হুমকি দিয়েছিলেন। বিকেল ৩টা ৪৫ মিনিটের দিকে তাঁর প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়।


এই আসনে ভোটগ্রহণ চলবে কি না, এমন প্রশ্নের জবানে ইসি সচিব বলেন, ভোটগ্রহণ চলবে। তিনি ছাড়া আরও প্রতিদ্বন্দ্বী প্রার্থী আছেন।


চট্টগ্রামে-১৬ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১২৫ প্রার্থী। জেলায় মোট ভোটার রয়েছেন ৬৩ লাখ ১৪ হাজার ৩৯৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩২ লাখ ৮৯ হাজার ৫৯০ জন। এছাড়া নারী ভোটার রয়েছেন ৩০ লাখ ২৪ হাজার ৭৪৯ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৫৪ জন।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com