ট্রেনে আগুন গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধাগ্রস্তের চূড়ান্ত অভিপ্রায়: পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪, ১৩:২৮
ট্রেনে আগুন গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধাগ্রস্তের চূড়ান্ত অভিপ্রায়: পররাষ্ট্রমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নির্বাচনের ঠিক আগে ট্রেনে আগুন গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধাগ্রস্তের চূড়ান্ত অভিপ্রায় বলে মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, ট্রেনে আগুন দেয়ার মতো জঘন্য অপরাধের সঙ্গে জড়িতদের চিহ্নিত করতে তারা কোনো প্রচেষ্টা ছাড়বেন না। ‘প্রত্যেককে বিচারের আওতায় আনা হবে এবং অপরাধীকে দেশের আইন অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে।


৬ জানুয়ারি, শনিবার এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।


পররাষ্ট্রমন্ত্রী বলেন, জনগণের মধ্যে ভীতি ও আতঙ্ক সৃষ্টির এই নির্লজ্জ প্রচেষ্টা গণতন্ত্রের চেতনা ও আসন্ন নির্বাচনে বাংলাদেশি নাগরিকদের উৎসাহী অংশগ্রহণের অপমানস্বরূপ।


তিনি বলেন, এই যে ট্রেনে আগুন দেয়ার কাজ, ভেতরে মানুষ জ্বলছে- সহিংসতার এই ধরণ আমরা আগেও দেখেছি। যা আমাদের সমগ্র সমাজের বিবেককে, অবশ্যই সমগ্র বিশ্বকে হতবাক করেছে।


মোমেন আরও বলেন, বাংলাদেশের জনগণ যখন উৎসবমুখর জাতীয় নির্বাচনের জন্য অধীর আগ্রহে প্রস্তুতি নিচ্ছে, ৫ জানুয়ারি (শুক্রবার) রাতে দুর্বৃত্তরা ইচ্ছাকৃতভাবে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন ধরিয়ে দেয়।


তিনি বলেন, ট্রেনটি কমলাপুর রেলওয়ে স্টেশনের দিকে যাওয়ার সময় রাত ৯টার দিকে গোপীবাগ কাঁচা বাজার এলাকায় সংঘটিত এই পরিকল্পিত ও জঘন্য ঘটনার ফলে ২ শিশুসহ ৪ জনের মৃত্যু হয়েছে এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।


মোমেন বলেন, বিদ্বেষপূর্ণ উদ্দেশ্য নিয়ে পরিকল্পিত এই নিন্দনীয় ঘটনা নিঃসন্দেহে আমাদের গণতান্ত্রিক মূল্যবোধের কেন্দ্রে আঘাত করেছে।


তিনি বলেন, ৭ জানুয়ারির নির্বাচনের ঠিক একদিন আগে এই ঘটনাটি দেশের গণতান্ত্রিক প্রক্রিয়ার উৎসব, সুরক্ষা ও নিরাপত্তাকে বাধাগ্রস্ত করার চূড়ান্ত অভিপ্রায়।


মোমেন বলেন, এটি গণতন্ত্রের অপমান, গণতান্ত্রিক প্রক্রিয়ার ওপর আক্রমণ এবং নাগরিক অধিকারের মারাত্মক লঙ্ঘন।


সূত্র: ইউএনবি


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com