দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
বিদেশি পর্যবেক্ষক নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভা ২৮ নভেম্বর
প্রকাশ : ২৬ নভেম্বর ২০২৩, ১৭:৫৯
বিদেশি পর্যবেক্ষক নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভা ২৮ নভেম্বর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের ভিসা প্রসেসিং, ছাড়পত্রসহ বিভিন্ন বিষয় নিয়ে সিদ্ধান্ত নিতে আন্তঃমন্ত্রণালয় সভা ডেকেছে নির্বাচন কমিশন (ইসি)। এতে সভাপতিত্ব করবেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।


আগামী মঙ্গলবার (২৮ নভেম্বর) সভাটি নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে।


সভায় উপস্থিত থাকার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়, জাতীয় রাজস্ব বোর্ড, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ ও সুরক্ষা সেবা বিভাগ, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর, প্রধান তথ্য কর্মকর্তা, তথ্য মন্ত্রণালয় এবং হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওকে চিঠি দিয়েছে ইসি।


সংস্থাটির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে বিপুল সংখ্যক বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিক পর্যবেক্ষণ করবে বলে ধারণা করা হচ্ছে।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষকদের নিরাপত্তা ছাড়পত্র, ভিসা প্রসেসিং, অন এরাইভাল ভিসা ব্যবস্থাকরণ, এয়ারপোর্ট হেল্পডেস্ক স্থাপন, মিডিয়া সেল স্থাপন, স্বাস্থ্যসেবা দেওয়া ও নিরাপত্তাসহ অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে আগামী ২৮ নভেম্বর বেলা ১১টায় নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে এক আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হবে।


চিঠিতে সংশ্লিষ্ট দপ্তরগুলোকে যুগ্ম সচিব পদমর্যাদার নিচে নয় এমন একজন প্রতিনিধিকে সভায় পাঠানোর জন্য বলা হয়েছে।


ইতোমধ্যে ১২টি দেশ ও সংস্থার ৪৪ জন পর্যবেক্ষক আসার কথা জানিয়েছে ইসিকে। এছাড়া ৩৮ দেশ ও সংস্থাকে পর্যবেক্ষণের আমন্ত্রণ জানিয়েছে ইসি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com