প্রার্থীর দায়িত্ব ভোটার উপস্থিতি করানো, আমাদের খুশি-অখুশির বিষয় না: নির্বাচন কমিশনার
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২৩, ১৬:২১
প্রার্থীর দায়িত্ব ভোটার উপস্থিতি করানো, আমাদের খুশি-অখুশির বিষয় না: নির্বাচন কমিশনার
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেন, ভোটার উপস্থিতিটা প্রার্থীর জন্য। তাই প্রার্থীর দায়িত্ব ভোটার উপস্থিতি করানো, আমাদের খুশি-অখুশির বিষয় না। একটা হচ্ছে লিগ্যালিটি, আরেকটা হচ্ছে লেজিটিমিসি। অল্প ভোটেও লিগ্যাল একজন এমপি হবে। পারসেপশনে গ্রহণযোগ্য নাও হতে পারে। তবে আইনগত ক্ষেত্রে কোন বাধা নেই।


২৩ নভেম্বর, বৃহস্পতিবার ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৫ জেলা (ঝিনাইদহ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মাগুরা ও মেহেরপুর) নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণ ডিসি, এসপি, নির্বাচন কর্মকর্তা, ইউএনও, ওসিসহ সকলের সাথে মতবিনিময় শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।


নির্বাচনী ও আইনশৃঙ্খলা পরিবেশ নিয়ে অনুষ্ঠিত বৈঠকে তিনি বিভিন্ন দিকনির্দেশা দেন। ঝিনাইদহ জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলামের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয় ।


নির্বাচন কমিশনার সাংবাদিকদের আরও বলেন, আমরা সবাইকে নিয়ে আলোচনায় বসার চেষ্টা করেছি। অনেকেই আমাদের ডাকে সাড়া দিয়েছেন। আর যারা দেননি তাদেরকে আমরা আনুষ্ঠানিকতা বাদেও অনানুষ্ঠানিকভাবেও আলোচনার আহ্বান জানিয়েছি। আমরা বারবার বলেছি, আসুন কথা বলি।


তিনি আরও জানান, যারাই আমাদের কাছে এসেছে যেমন, ইউরোপিয়ান ইউনিয়ন, কমনওয়েলথ, অ্যাম্বাসেডর হোক তাদেরকে আমরা প্রশ্ন করেছি যে, আমরা ২১ মাসে ১৩শ নির্বাচন করেছি আপনাদের অবজারভেশন কি? তাদের কোন অবজারভেশন নাই। আরও কি করলে ভালো হয় তাও তারা কোন কথা বলে না। তারা জানে যে, আমরা সাংবিধানিক পদে আছি। সংবিধানের সুরক্ষায় নির্বাচন করাটা জরুরি।


তিনি আরও বলেন, নির্বাচনে কেন্দ্রের বাইরের পরিবেশ কেমন হবে সে ব্যাপারে আমরা বসে সিদ্ধান্ত নেব। এছাড়া ভোটারদের আসা-যাওয়া রুটগুলো কীভাবে সুরক্ষিত করা যায় সে বিষয়ও সিদ্ধান্ত নেব।


বিবার্তা/রায়হান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com