ঢাকাসহ সারাদেশে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন
প্রকাশ : ১২ নভেম্বর ২০২৩, ১১:৪৭
ঢাকাসহ সারাদেশে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি-জামায়াতের চতুর্থ দফায় ৪৮ ঘণ্টার অবরোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সারাদেশে ১৫২ প্লাটুন বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) মোতায়েন করা হয়েছে। এরমধ্যে ঢাকা ও আশপাশের জেলায় ২৭ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। এছাড়াও পর্যাপ্ত সংখ্যক বিজিবি প্লাটুন স্ট্যান্ডবাই রাখা হয়েছে।


রবিবার (১২ নভেম্বর) সকালে রাজধানীর বিভিন্ন এলাকায় বিজিবি ছাড়াও পুলিশ ও আনসার সদস্যদের টহল দিতে দেখা গেছে। আমিনবাজার, ফার্মগেট, শাহবাগ, মগবাজার, মহাখালী, বাড্ডাসহ প্রায় পুরো ঢাকাতেই পর্যাপ্ত পরিমাণে পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছেন।


মোড়ে মোড়ে টহল দিচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্টও রয়েছে। সন্দেহজনক কিছু দেখলে চেক করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।


তবে সকাল থেকে কোথায় কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়নি। বরং বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির চাপ বাড়ছে। রাজধানীর মতিঝিল, গাবতলীর মতো গুরুত্বপূর্ণ স্থানগুলোতে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে। কর্মজীবীরাও কর্মস্থলে যেতে শুরু করেছেন। গণপরিবহনের পাশাপাশি ব্যক্তিগত অনেক গাড়ি দেখা গেছে।
গাবতলীতে দূরপাল্লা থেকে এসেছে বাস। তবে ঢাকা থেকে দূরপাল্লার বাস ছেড়ে যাওয়ার সংখ্যা খুবই কম হলেও একেবারেই বন্ধ নেই। এ ছাড়া শহরের মধ্যে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।


যদিও যারা বাইরে বের হচ্ছেন, তাদের মনে শঙ্কা আছে। কারণ শনিবার (১১ নভেম্বর) রাতে ঢাকায় বেশ কয়েকটি বাসে আগুন লাগানোর ঘটনা ঘটেছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com