আমীর খসরুর ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ
প্রকাশ : ০৩ নভেম্বর ২০২৩, ১৫:০৪
আমীর খসরুর ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন নয়াপল্টনে বিএনপি কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় করা মামলায় বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ জানিয়েছেন, ডিএমপির অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।


শুক্রবার (৩ নভেম্বর) বিএনপির শীর্ষ নেতাদের গ্রেফতারের বিষয়ে ডিবি অফিসে প্রেস ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।


হারুন অর রশীদ জানান, পুলিশ হত্যা ও সহিংসতায় ইন্ধনদাতারা গ্রেফতার হচ্ছেন। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আজ বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদকে আদালতে তুলে ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে।


বৃহস্পতিবার মধ্যরাতে ডিবির গুলশান জোন রাজধানীর গুলশান ২ নাম্বারের একটি বাসা থেকে আমীর খসরুকে গ্রেফতার করে। এরপর তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।


গত ২৮ অক্টোবরের নাশকতা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।


গত ২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশ করে বিএনপি। মহাসমাবেশে শুরুর কিছুক্ষণ পর দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। সংঘর্ষে এক পুলিশ সদস্য নিহত হন। আহত হন অর্ধশতাধিক পুলিশসহ বিএনপির অনেক নেতাকর্মী।


এ ঘটনায় গত রবিবার (২৯ অক্টোবর) বিএনপির নেতাদের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় মামলা হয়। মামলাটিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ দলটির অনেক সিনিয়র নেতাকে আসামি করা হয়।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com