নির্বাচনে কী এমন করেছি আমাদের ওপর আস্থা আনা যাচ্ছে না: ইসি রাশেদা
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ১৫:১০
নির্বাচনে কী এমন করেছি আমাদের ওপর আস্থা আনা যাচ্ছে না: ইসি রাশেদা
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচনে আমরা কী এমন করেছি যে আমাদের ওপর আস্থা আনা যাচ্ছে না এমন আক্ষেপ প্রকাশ করে নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, অনেককে বলতে দেখেছি আমরা নাকি লোক দেখানো কাজ করছি।


বুধবার (৪ অক্টোবর) নগরীর নির্বাচন ভবনে অবাধ ভোটাধিকার প্রতিষ্ঠায় প্রার্থী ও পোলিং এজেন্টদের ভূমিকা শীর্ষক কর্মশালায় তিনি এসব কথা বলেন।


প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন সাবেক নির্বাচন কমিশনার, নির্বাচন বিশেষজ্ঞ, গণমাধ্যম ব্যক্তিত্বসহ বিশিষ্টজনেরা।


ভার্চুয়াল মাধ্যমে ৬৪ জেলায় নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের মাধ্যমের রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিরা এই কর্মশালায় অংশ নিচ্ছেন। ভোটকেন্দ্রে পোলিং এজেন্ট নিশ্চিত করা ও তাদের দায়িত্ব সঠিকভাবে পালনে জোর দিয়েছেন বক্তারা। একই সঙ্গে নির্বাচন কর্মকর্তাদের নিরপেক্ষ দায়িত্ব পালনেরও তাগিদ দেন তারা।


ইসি রাশেদা বলেন, আমাদের কাজ হচ্ছে , জাল ভোটার থাকবে না। অবাধ ও উৎসমুখর ভোট করা। জনগণ যাকে ভোট দেবে সে নির্বাচিত হবে। সবাইকে নিয়ে কাজ করছি। তারপরও আমাদের ওপর অনেকে আস্থা রাখতে পারছে না।


সংলাপ প্রসঙ্গে নির্বাচন কমিশনার বলেন, সবাইকে এক করা আমাদের কাজ না। তারপরও সবাইকে নিয়ে বসেছি। জনগণের জন্য গ্রহণযোগ্য নির্বাচন করতে কাজ করছি। সংলাপ করেছি। দুই দলকে সিইসি চিঠি দিয়েছে তারপরও আসেনি। যারা বলছে সুষ্ঠু ভোট করতে আমাদের সদিচ্ছা নেই এটা অমূলক। আমরা নাকি লোক দেখানো কাজ করছি, এরও ভিত্তি নেই ।


তিনি আরও বলেন, দেশে নির্বাচন হতে হবে। এটা সংবিধানের মূল কাজ। সেই অনুযায়ী আমরা কাজ করছি।


বিবার্তা/রিয়াদ/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com