আট জেলায় বৃষ্টির পূর্বাবাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ১১:৫০
আট জেলায় বৃষ্টির পূর্বাবাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের আট জেলায় বৃষ্টি অব্যাহত থাকতে পারে। সেই সঙ্গে কোথাও কোথা হতে পারে ভারী থেকে অতিভারী বৃষ্টি। একই সঙ্গে দেশের চারটি সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া বিভাগ।


বুধবার (৪ অক্টোবর) সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে।


আবহাওয়াবিদরা জানিয়েছেন, বৃষ্টির প্রবণতা আগামী দু-তিনদিন অব্যাহত থাকতে পারে। তবে আগামী পাঁচদিনের মধ্যে বৃষ্টির প্রবণতা কমতে পারে বলে।


মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় সারাদেশেই বৃষ্টি হয়েছে। এসময়ে সবচেয়ে বেশি ১৩৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে হাতিয়ায়।


ঢাকায় ১৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। গত রাতে ঢাকায় বৃষ্টি হয়েছে। বুধবার সকাল থেকে ঢাকার আকাশ মেঘে ঢাকা।


সকালে এক সামুদ্রিক আবহাওয়ার সতর্কবার্তায় বলা হয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালণশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত রয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।


চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে সতর্কবার্তায়।


বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান- রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। এসময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com