প্রাক-নিবন্ধন বাতিল করে হজের টাকা ফেরত পেল ১০১১৭ জন
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৫৪
প্রাক-নিবন্ধন বাতিল করে হজের টাকা ফেরত পেল ১০১১৭ জন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলতি বছর হজের খরচ বেশি হওয়ায় কোটা পূরণ করা যায়নি। প্রাক-নিবন্ধন বতিল করেন অনেকেই। নিবন্ধন বাতিল করা ১০ হাজার ১১৭ জন ব্যক্তির টাকা ফেরত দেওয়া হয়েছে। ৮৫৮টি হজ এজেন্সির এসব ব্যক্তির টাকা রিফান্ডের অনুরোধ জানিয়ে সোমবার (১২ সেপ্টেম্বর) ধর্ম মন্ত্রণালয় থেকে সোনালী ব্যাংকের মহাব্যবস্থাপকের কাছে চিঠি পাঠানো হয়েছে।


চলতি বছরের ২৭ জুন (৯ জিলহ্জ) পবিত্র হজ অনুষ্ঠিত হয়।


ধর্ম মন্ত্রণালয়ের টাকা ফেরতের চিঠিতে বলা হয়, বেসরকারি মাধ্যমে প্রাক-নিবন্ধিত ব্যক্তিদের মধ্যে ১ থেকে ১৫ মে, ১৬ থেকে ৩১ মে, ১ থেকে ১৫ জুন, ১৬ থেকে ৩০ জুন, ১ থেকে ১৫ জুলাই, ১৬ থেকে ৩১ জুলাই এবং ১ থেকে ১৫ আগস্টের মধ্যে প্রাক-নিবন্ধন বাতিল করা ব্যক্তিদের (এ মন্ত্রণালয়ের আইসিটি শাখা হতে প্রাপ্ত (Online এ Refund Approved প্রতিবেদনের প্রেক্ষিতে) অনুকূলে সোনালী ব্যাংক পিএলসি, স্থানীয় কার্যালয় শাখা, মতিঝিল, ঢাকার একাউন্ট নম্বর ০০০০২৩৩০৯৪৫৮৬ (Hajj Service Charge Payble of Saudi Govt) থেকে রিফান্ড দিতে সর্বমোট ৩০ কোটি ১০ লাখ ৯৮৪ টাকার ৮৫৮টি চেক সরবরাহ করা হয়েছে।


সরবরাহ করা ওই চেকসমূহে উল্লিখিত অর্থ ছাড়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সোনালী ব্যাংকের মতিঝিলের স্থানীয় কার্যালয় শাখার মহাব্যবস্থাপককে অনুরোধ জানানো হয় ওই চিঠিতে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com