নরেন্দ্র মোদিকে স্যুভেনির উপহার দিলেন সায়মা ওয়াজেদ পুতুল
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৩, ০০:৩৯
নরেন্দ্র মোদিকে স্যুভেনির উপহার দিলেন সায়মা ওয়াজেদ পুতুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি স্যুভেনির উপহার দিয়েছেন বঙ্গবন্ধুর নাতনি সায়মা ওয়াজেদ পুতুল।


৮ সেপ্টেম্বর, শুক্রবার সন্ধ্যায় নয়াদিল্লিতে মোদির বাসভবনে তিনি স্যুভেনির হস্তান্তর করেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক উপস্থিত ছিলেন।


বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) থিম্যাটিক অ্যাম্বাসেডর এবং অটিজম ও নিউরোডেভেলপমেন্টাল ডিসঅর্ডার বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন।


জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে আজ বেলা ১১টার দিকে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের স্থানীয় সময় দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। সেখানে পৌঁছালে লাল গালিচায় তাকে স্বাগত জানানো হয়। বিকেলে মোদির বাসভবনে এই বৈঠক শুরু হয়। বৈঠক শেষে এক্সে ছবিসহ ‘বৈঠক ফলপ্রসু’র কথা পোস্ট করেন ভারতের প্রধানমন্ত্রী।


জি-২০ সম্মেলনের সভাপতির দায়িত্ব পালন করছে ভারত। আর সভাপতির এখতিয়ারেই বাংলাদেশকে ‘অতিথি দেশ’ হিসেবে আমন্ত্রণ জানিয়েছে দেশটি। প্রধানমন্ত্রী মোদি যে নয়টি দেশকে ‘অতিথি দেশ’ হিসেবে আমন্ত্রণ জানিয়েছেন, বাংলাদেশ ও মরিশাস তাদের অন্যতম। বাকিগুলো হলো- স্পেন, নেদারল্যান্ডস, সিঙ্গাপুর, সংযুক্ত আরব আমিরাত, ওমান, মিসর ও নাইজেরিয়া।


নয়াদিল্লি সফর শেষে আগামী ১০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার কথা রয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com