ছাত্রলীগের সমাবেশ ঘিরে মিছিল-স্লোগান মুখর ঢাবি এলাকা
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪৭
ছাত্রলীগের সমাবেশ ঘিরে মিছিল-স্লোগান মুখর ঢাবি এলাকা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ছাত্রলীগের ‘স্মরণকালের সবচেয়ে বড়’ ছাত্রসমাবেশে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। সংগঠনের বিভিন্ন শাখা থেকে আগতদের স্লোগানে মুখর হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা।


শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল থেকে সোহরাওয়ার্দী উদ্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ঘুরে দেখা যায়, খণ্ড খণ্ড মিছিল নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা সমাবেশে যোগ দিতে শুরু করেছেন। বিভিন্ন শাখা থেকে নেতাকর্মী বহনকারী বাস এসে থামছে বিশ্ববিদ্যালয় এলাকায়। সেখানে একসঙ্গে জড়ো হয়ে স্লোগান ও পতাকা হাতে সমাবেশ যোগ দিতে উদ্যানে প্রবেশ করছেন তারা।


সমাবেশ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশ এলাকায় নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সমাবেশস্থল ও আশপাশ এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশসহ গোয়েন্দা পুলিশের কড়া নজরদারি দেখা গেছে। পোশাকে-সাদা পোশাকে মোতায়েন আছে র‌্যাব ও পুলিশ সদস্য। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের পক্ষ থেকেও যানবাহন চলাচলে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে।


ঢাকার গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে র‌্যাব-পুলিশের টহল টিম। সমাবেশস্থলে আগতদের তল্লাশি করে প্রবেশ করানো হচ্ছে সোহরাওয়ার্দী উদ্যানে। বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যে কোনো ব্যক্তি বা গোষ্ঠী যাতে সমাবেশস্থলে আসতে না পারে সেজন্য কড়া পাহারায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশ এলাকায় চৌকশ নজরদারির জন্য অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুম রয়েছে। সেখান থেকে পুরো উদ্যান ও আশপাশ এলাকা সিসিটিভি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করছে তারা।


শুক্রবার বিকাল ৩টায় এ ছাত্রসমাবেশ শুরু হবে। প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com