নতুন শিক্ষাবর্ষের বই ছাপাতে কোন ধরনের সংকট নেই: শিক্ষামন্ত্রী
প্রকাশ : ২৫ আগস্ট ২০২৩, ১৯:২৫
নতুন শিক্ষাবর্ষের বই ছাপাতে কোন ধরনের সংকট নেই: শিক্ষামন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী শিক্ষাবর্ষে বই ছাপাতে কোন ধরনের সংকট কিংবা সমস্যা নেই বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।


তিনি বলেন, এ বছর কাগজ কিংবা বিদ্যুতের কোনো সংকট নেই। তাই সব উপজেলায় যথাসময়ে বই পৌঁছে যাবে। আমরা টেন্ডার কাজ শুরু করে দিয়েছি। ইতোমধ্যে প্রাথমিকের সকল টেন্ডারের কাজ শেষ করেছি। মাধ্যমিকেরও টেন্ডারের কাজ চলছে। খুব শিগগিরই সবগুলোর টেন্ডার কাজ সম্পন্ন হয়ে আসবে। এ বছর যথা সময়ে সকল উপজেলায় বই পৌঁছে যাবে। আমরা ১ জানুয়ারি বই উৎসব করতে পারব।


২৫ আগস্ট, শুক্রবার চাঁদপুর সার্কিট হাউজে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ও উন্নয়ন কর্মকান্ড নিয়ে প্রশাসনের সাথে মতবিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


সামনে জাতীয় সংসদ নির্বাচন এবং আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে দ্বন্দ্ব রয়েছে, এসব বিষয়ে আওয়ামী লীগ কি ধরণের উদ্যোগ নিয়েছে কিংবা নিবে কিনা এমন এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। সাফল্যের সাথে একটানা গত প্রায় ১৫ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে উন্নয়নের মহাসড়কে নেয়া, মানুষের জীবন যাত্রার মান উন্নত করা, দেশের মান-মর্যাদা বৃদ্ধি এবং একটি উন্নত বিশ্বে যাওয়ার স্বপ্ন দেখছি।


দীপু মনি বলেন, আওয়ামী লীগের প্রাণ তৃণমূল। আওয়ামী লীগের মতো বড় দলে অনেক যোগ্য প্রার্থী আছে। স্বাভাবিকভাবেই রাজনৈতিক প্রতিযোগিতা থাকবে, তবে সুস্থ প্রতিযোগিতা থাকা উচিৎ। কিন্তু সেটি যেন আমাদের রাজনৈতিক কর্মকান্ডকে কিংবা নির্বাচনের ফলাফলকে কোনভাবে নেতিবাচক প্রভাব ফেলতে না পারে।


দ্বন্দ্ব নিরসনের জন্য কেন্দ্রীয়ভাবে কমিটি করে দেয়া আছে- জানিয়ে মন্ত্রী বলেন, এই কমিটি বিভাগ এবং প্রয়োজনে জেলা থেকেও উপজেলা পর্যায়ে দ্বন্দ্ব নিরসনে কাজ করছে।


এ সময় জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর পৌর সভার মেয়র জিল্লুর রহমান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com