‘বঙ্গবন্ধুর লালিত চিন্তা-চেতনা সঠিক ছিল বলেই তাঁকে হত্যা করা হয়েছে’
চট্টগ্রাম দক্ষিণ জেলা আ’লীগের শোক দিবসের সভায় আমিনুল ইসলাম আমিন
প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩, ১৬:৩৭
‘বঙ্গবন্ধুর লালিত চিন্তা-চেতনা সঠিক ছিল বলেই তাঁকে হত্যা করা হয়েছে’
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, বঙ্গবন্ধুর লালিত চিন্তা চেতনা সঠিক ছিল বলেই তাঁকে হত্যা করা হয়েছে। তাঁর হত্যাকাণ্ডের পর থেকে বাংলাদেশকে দুর্নীতি, হত্যা, ক্যু, রাজনৈতিক হানাহানি, মুক্তিযোদ্ধা হত্যা, খাদ্য ঘাটতি, জঙ্গি শিক্ষা সংকোচনের দেশে পরিণত করেছে। এই অশুভ পরিবেশ থেকে দেশকে মুক্ত করতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অনেকাংশে সফল হয়েছেন। তার নেতৃত্বের ধারাবাহিকতা বজায় থাকলেই পরিবর্তিত বাংলাদেশের পূর্ণাঙ্গচিত্র পরিস্ফুটিত হবে। স্বাধীনতার চেতনাকে লালন করে, উন্নয়নের অগ্রযাত্রায় ঐক্যবদ্ধ করে আবার নৌকাকে জয়লাভ করাতে না পারলে আমাদের কষ্টার্জিত সফলতার স্বাদ ভোগ করা হতে জাতি বঞ্ছিত হবে। তাই স্বাধীনতার পক্ষের শক্তির ঐক্য আর শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী করা ব্যতীত আর কোন পথ নেই।


১৫ আগস্ট, মঙ্গলবার সকাল ১০টায় আন্দরকিল্লাস্থ সংগঠন কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।


সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেছেন, একটি ঘুমন্ত ছড়িয়ে ছিটিয়ে থাকা জাতিকে ঐক্যবদ্ধ করে সঠিক পথনির্দেশ দিয়ে স্বাধীন ভূখণ্ড সৃষ্টি করে বিশ্বে আমাদের আত্মপরিচয় দানের সুযোগ দান করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব। আমাদের দুর্ভাগ্য যে আমরা বঙ্গবন্ধুকে রক্ষা করতে পারিনি। মানব নামের দানব পরিচয়ে যারা এই অমানবিক, পৈশাচিক নৃশংস হত্যাকাণ্ডে জড়িত ছিল ইতিহাসের বিচারে তারা আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। বঙ্গবন্ধু বাঙ্গালির নিশ্বাসে বিশ্বাসে অন্তরে চির জাগরুক থাকবে।


সভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, বঙ্গবন্ধুর মতো বিশাল মনের মানুষটিকে চিনতে ঘাতকরা ভুল করেছিল, আর সেই ঘাতকদের ভুলের শাস্তি জাতিকে ভোগ করতে হয়েছে দীর্ঘকাল। বাংলাদেশ ও বঙ্গবন্ধু আজ এক ও অভিন্ন ধারায় মিশে গেছে। তাঁর মত একজন লৌহমানবের জন্মে বাঙালি গর্বিত। বঙ্গবন্ধুর জম্ম না হলে বাঙালি জাতি বিশ্বে স্বীকৃতি পেত না। বঙ্গবন্ধু হত্যার বিচার পুরোপরি সমাপ্ত ও কার্যকর করা এখন সময়ের দাবি, এ দাবি বাস্তবায়ন হলে বাঙ্গালি জাতি কলঙ্কমুক্ত হবে।


সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা চেমন আরা তৈয়ব, প্রদীপ দাশ, অ্যাড. জহির উদ্দিন, মোছলেহ উদ্দিন মনসুর, অ্যাড. মির্জা কছির উদ্দিন, অ্যাড. মুজিবুল হক, অ্যাড. কামরুন নাহার, খোরশেদ আলম, ডা. তিমির বরণ চৌধুরী, আবদুল হান্নান চৌধুরী মঞ্জু, অ্যাড. কামরুন নাহার, বিজয় কুমার বড়ুয়া চেয়ারম্যান, মোস্তাক আহমদ আঙ্গুর, মাহবুবুর রহমান শিবলী, আবুল কালাম আজাদ, সেলিম নবী, আবদুর রহিম চেয়ারম্যান, মো. নাছির উদ্দিন, খালেদা আকতার চৌধুরী, মো. ফারুক, জসিম উদ্দিন, মোজাহেরুল আলম, ইঞ্জি. মুনির উদ্দিন আহমদ, নঈমুল হক পারভেজ, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি দিদারুল ইসলাম, সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম জহুর, চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষকলীগ সভাপতি আতিকুর রহমান চৌধুরী, দক্ষিণ জেলা তাতীলীগ সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন, দক্ষিণ জেলা মৎস্যজীবী লীগ সভাপতি মনিরুল হক, সাধারণ সম্পাদক সুরেশ দাশ, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান উদ্দিন, সাধারণ সম্পাদক মো. আবু তাহের, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবমহিলা লীগ যুগ্ম আহ্বায়ক অ্যাড. কামেলা খানম রূপা, মাহবুবুর রহমান চৌধুরী, আমির উদ্দিন চৌধুরী, শহিদুল ইসলাম পিন্টু, মাঈনুদ্দিন চৌধুরী, আবদুল মালেক খান, রাজিন দাশ রাহুল, রাশেদুল আরেফিন জিসান প্রমুখ।


বিবার্তা/এসবি/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com