উন্নয়নের ধারা ব্যাহত করতে আমেরিকা ষড়যন্ত্র করছে: ১৪ দল
প্রকাশ : ০২ আগস্ট ২০২৩, ১৯:৫৭
উন্নয়নের ধারা ব্যাহত করতে আমেরিকা ষড়যন্ত্র করছে: ১৪ দল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের রাজনৈতিক ও উন্নয়নের ধারা ব্যাহত করতে আমেরিকা ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করে ১৪ দলের নেতারা বলেন, ষড়যন্ত্রের আশ্রয় নিয়ে বিএনপি বাংলাদেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে চায়। কিন্তু আমরা তাদের বলে দিতে চাই, এদেশে সাংবিধানিক ধারা অব্যাহত থাকবে। এর বাইরে অসাংবিধানিক ধারা ও পন্থা এদেশে চলবে না।


২ আগস্ট, বুধবার বিকালে ঢাকায় বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য ও আগুন সন্ত্রাসের প্রতিবাদে ১৪ দল আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন জোটের নেতারা।


১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে বিএনপির সহ্য হচ্ছে না। বাংলাদেশ উন্নত দেশ হিসেবে বিশ্বে মাথা উঁচু করছে এজন্য তাদের গাত্রদাহ হয়। তারা রাজনৈতিক কর্মসূচির নামে ষড়যন্ত্র ও নৈরাজ্য করছে। তাদের জানিয়ে দিতে চাই, এদেশে সাংবিধানিক ধারা অব্যাহত থাকবে। এর বাইরে আর কোনো পদ্ধতি থাকবে না।


তিনি আরো বলেন, আগামী নির্বাচনে নৌকার জয় হবে। যারা বাংলাদেশের সাংবিধানিক ধারা ব্যাহত করতে চায়। তারা এদেশে গণতন্ত্র চায় না। তারা মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রে বিশ্বাস করে না।


রাশেদ খান মেনন বলেন, আমরা দেখেছি বিএনপি-জামায়াতের শাসনামলে কীভাবে সারা দেশে একযোগে বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছিল। কীভাবে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করা হয়েছিল। আজ বিশ্বে মার্কিন সাম্রাজ্য পতনের দিকে এগিয়ে যাচ্ছে। তখন তারা বাংলাদেশের নির্বাচন ও রাজনীতিতে প্রভাব রাখতে চাইছে।


তিনি আরো বলেন, বিএনপি জনগণের ওপর নয়, বিদেশি প্রভুদের ওপর ভর করে ক্ষমতায় যেতে চায়। দেশের রাজনৈতিক ধারাকে, উন্নয়নের ধারাকে ব্যাহত করতে আমেরিকা ষড়যন্ত্র করছে। আমাদের দেশ নয়, আমেরিকার নিজেদের গণতন্ত্রের দিকে তাদের নজর দিতে হবে। বাংলাদেশের রাজনীতি আমরা দেখছি।


দিলীপ বড়ুয়া বলেন, আজকে বাংলাদেশ অর্থনৈতিক ও সাংস্কৃতিকভাবে সমৃদ্ধশালী হয়েছে। মার্কিন সাম্রাজ্যবাদের কথায় বাংলাদেশে নির্বাচন হবে না। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।


শিরিন আখতার বলেন, বাংলাদেশ সংবিধান অনুযায়ী চলবে। নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। আমরা দেখেছি গত কয়েকদিন আগে বিএনপি অবস্থান কর্মসূচির নামে ঢাকা শহরে বাসে আগুন দেওয়াসহ নানা নৈরাজ্য চালিয়েছে। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি অগ্নিসন্ত্রাস করেছিল। আগামী নির্বাচনকে কেন্দ্র করে তারা আবারও দেশে নৈরাজ্যের পরিবেশ সৃষ্টি করছে।


শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, বাংলাদেশ যখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে, তখন বিএনপি-জামায়াত দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ও আগুন সন্ত্রাস করছে। তাদের সব ষড়যন্ত্র রুখে দিতে বাংলার ছাত্র সমাজ শেখ হাসিনার নেতৃত্বে আজ ঐক্যবদ্ধ।


বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু। সমাবেশে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ ১৪ দলের নেতারা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com