গণঅধিকার পরিষদের কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি
প্রকাশ : ২০ জুলাই ২০২৩, ২০:৫৭
গণঅধিকার পরিষদের কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর পল্টনে অবস্থিত প্রিতম-জামান টাওয়ারে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়েছে। নতুন কেচিগেট ও তালা খুলতে গেলে পুলিশের সঙ্গে সংগঠনটির একাংশের সভাপতি নুরুল হক নুরের ধস্তাধস্তি হয়েছে বলে অভিযোগ উঠেছে। এতে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের নেতা শাকিলুজ্জামান।


গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, সন্ধ্যায় নেতাকর্মীদের সরিয়ে দিতে পুলিশ এসে লাঠিচার্জ করে। পুলিশের লাঠিচার্জে নুরুল হক ও এক নারী কর্মী আহত হয়েছেন। পুলিশ নেতাদের বের করে দিয়ে কার্যালায়ে পুনরায় তালা ঝুলিয়ে দিয়েছে। গণঅধিকার পরিষদের দুই পক্ষের মধ্যে বিবাদ নিয়ে ওই কার্যালয়ের মালিক মিয়া মশিউজ্জামান প্রধান ফটকে নতুন কেচিগেট লাগিয়ে দিয়ে তালা ঝুলিয়ে দেন। ওই তালা ভেঙে কার্যালয়ে প্রবেশের করতে চেষ্টা করেন গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা। পরে পুলিশ এসে বাধা দিলে ধস্তাধস্তি হয়।


তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান বলেন, পুলিশ আমাদের কোন নিরাপত্তা দেয়নি। উল্টো তারাই আমাদের উপর হামলে পড়েছে। তারা আমাদের কার্যালয় ছাড়া করার চেষ্টা করেছে।


পল্টন থানার ওসি মো. সালাউদ্দিন মিয়া বলেন, গণঅধিকার পরিষদের কার্যালয়ের সামনে ঝামেলা হয়েছে শুনে পুলিশ গেছে। পুলিশের সঙ্গে তাদের কর্মীদের ধস্তাধস্তি হয়েছে।


নুরুল হক নুর বলেন, গণঅধিকার পরিষদকে নিয়ে যে ষড়যন্ত্র করছে সেটা আপনারা দেখেছেন। আমাদের যা কিছু করা হোক। আমরা বাকশালি সরকারের কাছে মাথানত করবো না। আমাদের চুক্তির মেয়াদ আরো ছয় মাস আছে। তাই আমাদের চুক্তি অনুযায়ী আরো ছয় মাস কার্যালয়ে থাকব। কোনোভাবে কার্যালয় ছাড়ব না।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com