আশফাকুর রহমান খানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
প্রকাশ : ১৪ জুলাই ২০২৩, ১৮:২৬
আশফাকুর রহমান খানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রতিষ্ঠাতা সংগঠক, শব্দসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ বেতারের সাবেক উপ-মহাপরিচালক (অনুষ্ঠান) জনাব আশফাকুর রহমান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এক শোক বার্তায় তিনি বলেন, ১৯৭১ সালের ৮ মার্চ যে ৮-১০ জন বেতার কর্মী পাকিস্তান সামরিক জান্তার রক্তচক্ষু উপেক্ষা করে, জীবনের ঝুঁকি নিয়ে ৭ মার্চের ভাষণ তৎকালীন রেডিও পাকিস্তান ঢাকা কেন্দ্র থেকে প্রচার করেছিলেন তাদের অন্যতম ছিলেন আশফাকুর রহমান খান। মুক্তিযুদ্ধের শুরুতে তিনি জীবনের ঝুঁকি নিয়ে ঢাকা বেতার কেন্দ্র থেকে লুকিয়ে টেপ নিয়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে যোগ দেন।


ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বাণীবদ্ধকরণ ও প্রচারে গুরুত্বপূর্ণ পালন এবং স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে গুরুত্বপূর্ণ ভূমিকাসহ মহান মুক্তিযুদ্ধে অসাধারণ অবদানের জন্য এই বেতার ব্যক্তিত্বকে বাংলাদেশ সরকার ২০০১ সালে স্বাধীনতা পুরস্কারে ভূষিত করেন।


আশফাকুর রহমান খানের মৃত্যুতে বাংলাদেশ তার এক কৃতি সন্তানকে হারালো। এই অকুতোভয় শব্দসৈনিক, গণমাধ্যম ব্যক্তিত্ব ও মহান মুক্তিযোদ্ধা তার কর্মের মাধ্যমে দেশবাসীর কাছে চির স্মরণীয় হয়ে থাকবেন।


প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com