ডেঙ্গু ডেডিকেটেড হচ্ছে ডিএনসিসি কোভিড হাসপাতাল
প্রকাশ : ১২ জুলাই ২০২৩, ১৫:৩৬
ডেঙ্গু ডেডিকেটেড হচ্ছে ডিএনসিসি কোভিড হাসপাতাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশে মশাবাহিত রোগ ডেঙ্গু সংক্রমণ পরিস্থিতি দিন দিন বেড়ে চলছে। তাই ডিএনসিসি কোভিড হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে পরিণত করার পরিকল্পনা নেয়া হয়েছে। জনবল এবং ডেঙ্গু চিকিৎসায় পর্যাপ্ত সরঞ্জামের ব্যবস্থা হলেই হাসপাতালটিকে পুরোপুরি ডেডিকেটেড হিসেবে ঘোষণা করা হবে।


১২ জুলাই, বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের সংক্রামক রোগ নিয়ন্ত্রণ (সিডিসি) শাখার উপপরিচালক ডা. শফিকুল ইসলাম এই তথ্য জানিয়েছেন।


তিনি জানান, ডিএনসিসি কোভিড হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড করার সিদ্ধান্ত হয়েছে। এরই মধ্যে মৌখিকভাবে ঘোষণা হয়েছে। ডেঙ্গু রোগী এই হাসপাতালে ভর্তি হচ্ছে।


শফিকুল ইসলাম বলেন, হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড ঘোষণা করার জন্য পর্যাপ্ত লোকবল ও সরঞ্জামের ব্যবস্থা এখনো হয়নি। তা হয়ে গেলে খুবই শিগগিরই পুরোপুরি ডেডিকেটেড হিসেবে হাসপাতালটিকে ঘোষণা করা হবে।


এর আগে গত ১০ জুলাই, সোমবার দেশে অব্যাহতভাবে ডেঙ্গু রোগী বাড়তে থাকায় ডিএনসিসি কোভিড হাসপাতালকে প্রয়োজনে এক হাজার শয্যার ডেঙ্গু ডেডিকেটেড করে দেওয়া হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।


তিনি বলেন, দেশে ডেঙ্গু রোগী বাড়লেও এখনও তা নিয়ন্ত্রণের বাইরে যায়নি। রাজধানীর অনেক হাসপাতালে এখনও শয্যা খালি রয়েছে, তবে রোগী বাড়ছে।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা আমাদের সব হাসপাতাল ডেঙ্গু চিকিৎসার ব্যবস্থা রাখার নির্দেশ দিয়েছি। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ সংক্রান্ত প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন। রাজধানী ঢাকার সব মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে সর্বোচ্চ সংখ্যক রোগী রয়েছে। কারণ ওই অঞ্চলে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেশি। আমরা ওই হাসপাতাল থেকে রোগী অন্যান্য হাসপাতালে নেওয়ার কথা ভাবছি। কেননা এত বেশি রোগী হলে চিকিৎসা দেওয়া কঠিন।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com