ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ২৪ ঘণ্টা সড়কে থাকবে পুলিশ: আইজিপি
প্রকাশ : ২৬ জুন ২০২৩, ১৪:৩৬
ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ২৪ ঘণ্টা সড়কে থাকবে পুলিশ: আইজিপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঘর মুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ও নির্ধারিত সময়ে গমন নিশ্চিত করতে ২৪ ঘণ্টা সড়কে থাকবে পুলিশ সদস্যরা। তৎক্ষণাৎ সেবা দেয়ার জন্য মাঠে থাকবে পুলিশের মোটরসাইকেল পেট্রোলটিম।জানিয়েছেন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।


সোমবার (২৬ জুন) দুপুরে রাজধানীর গাবতলী স্থায়ী পশুর হাট সরেজমিন পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।


যাত্রীরা চলতি পথে কোনো সমস্যায় পড়লে জাতীয় জরুরী সেবা-৯৯৯ এ কল করার পরামর্শ দিয়ে পুলিশ মহাপরিদর্শক বলেন, যেকোনো সমস্যায় বা প্রয়োজনে নিকটস্থ পুলিশকে খবর দিন অথবা ৯৯৯ এ ফোন করুন। আপনার অভিযোগ জানান। পুলিশ দ্রুত সময়ের মধ্যে আপনার অভিযোগের নিষ্পত্তি করবেন।


তিনি আরও বলেন, ফিটনেসবিহীন ও লাইসেন্সবিহীন যানবাহন না চালানোর জন্য পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে বিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে টেলিভিশনে টিভিসি চালানো হয়েছে। খালি পিকআপ ট্রাকে যাত্রী হিসেবে উঠবেন না। এরপরও যদি কোনো যাত্রী ট্রাকে পিকআপে ওঠেন তাহলে পুলিশ সদস্যরা দেখামাত্র নামিয়ে দেবে। সুতরাং নেমে ভোগান্তিতে পড়ার আগে স্বাভাবিক গণপরিবহন ব্যবহার করুন। অতিরিক্ত যাত্রী হিসেবে বাসে, ট্রেনে বা নৌপরিবহনে গমনাগমন না করতে অনুরোধ জানান আইজিপি।


চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, গত ঈদুল ফিতরে সকলের সার্বিক সহযোগিতায় ঈদ যাত্রা স্বস্তিদায়ক করতে পেরেছি। সাধারণ মানুষ আশ্বস্ত হয়েছেন ও যার যার গন্তব্যে নির্বিঘ্নে ও যথাসময়ে গমনাগমন করতে পেরেছেন। এবারের ঈদযাত্রাও নির্বিঘ্ন করতে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।


আইজিপি বলেন, মেট্রোপলিটন পুলিশ হাইওয়ে পুলিশ, টুরিস্ট পুলিশ, জেলা পুলিশ রেলওয়ে পুলিশ, র‍্যাব, আর্ম পুলিশ ব্যাটালিয়ন, নৌ পুলিশ, ইন্ডাস্ট্রিয়াল পুলিশসহ সকল ইউনিট একযোগে কাজ করছে। আমাদের সঙ্গে মালিক শ্রমিক, হাটের ইজারাদার ও যাত্রীদের সঙ্গে আমরা কথা বলেছি কেউ হয়রানি শিকার হচ্ছেন কিনা তা জানার চেষ্টা করেছি এখন পর্যন্ত সবাই স্বস্তিদায়ক বলেছেন।


এসময় ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, অতিরিক্ত কমিশনার(অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ক্রাইম) ড. খ. মহিদ উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত রয়েছেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com