মেয়র তাপসের নামে সেতু
প্রকাশ : ১৩ জুন ২০২৩, ২১:১৬
মেয়র তাপসের নামে সেতু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) আওতাধীন কামরাঙ্গীর চর (লোহারপুর) ব্রিজের স্থলে নব নির্মিতব্য ৬ লেনের আধুনিক ব্রিজের নাম পরিবর্তন করে নতুন নামকরণ করা হয়েছে মেয়র শেখ তাপস সেতু। এছাড়া ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন ৪টি অবকাঠামোর নাম পরিবর্তন করা হয়েছে।


মঙ্গলবার (১৩ জুন) কর্পোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত নাম পরিবর্তন সংক্রান্ত এক দফতর আদেশে এ তথ্য জানানো হয়।


দফতর আদেশের তথ্য অনুযায়ী জানা গেছে, দ্বিতীয় পরিষদের পঞ্চদশ কর্পোরেশন সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন কামরাঙ্গীর চর (লোহারপুর) ব্রিজের স্থলে নব নির্মিতব্য ৬ লেনের আধুনিক ব্রিজের নাম পরিবর্তন করে নতুন নামকরণ করা হয়েছে মেয়র শেখ তাপস সেতু। কর্পোরেশনের আওতাধীন ২টি পার্ক, নির্মিতব্য ১টি সামাজিক অনুষ্ঠান কেন্দ্র ও ১টি সেতুর নতুন নামকরণ করা হয়েছে।


এছাড়া দফতর আদেশে ১৭নং ওয়ার্ডের ‌‘কলাবাগান মাঠ সংলগ্ন পার্ক’, ৪৮নং ওয়ার্ডের ‘যাত্রাবাড়ী চৌরাস্তা সংলগ্ন পার্ক’, ২৭নং ওয়ার্ডের ঢাকেশ্বরী মন্দিরের উল্টো দিকে খালি জায়গায় নির্মিতব্য ‘কমিউনিটি সেন্টারের’ নাম পরিবর্তন করে যথাক্রমে ‘শহীদ শেখ রাসেল শিশুপার্ক, কলাবাগান’, ‘শহীদ শেখ রাসেল পার্ক, যাত্রাবাড়ী’, ‘বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুল আজিজ সামাজিক অনুষ্ঠান কেন্দ্র’ নামে নামকরণ করা হয়েছে।


দফতর আদেশ অনুযায়ী, দফতর আদেশটি সব বিভাগীয় প্রধান সংশ্লিষ্ট বিভাগীয় রেকর্ডপত্রে নামকরণকৃত পার্ক, ভবন, স্থাপনার নাম ব্যবহারের বিষয়টি নিশ্চিত করতে হবে। সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা বর্ণিত পার্ক, ভবন, স্থাপনার নামকরণ সম্বলিত নামফলক লাগানোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com