রবিবার থেকে খুলছে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল
প্রকাশ : ০৯ জুন ২০২৩, ২১:৪০
রবিবার থেকে খুলছে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তীব্র তাপদাহের কারণে বন্ধ থাকায় রবিবার (১১ জুন) থেকে সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় খুলছে। এর আগে তাপদাহের কারণে দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস ৫ থেকে ৮ জুন পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।


এরপর মঙ্গলবার (৬ জুন) থেকে বৃহস্পতিবার (৮ জুন) পর্যন্ত ইবতেদায়ি মাদ্রাসা বন্ধ রাখার কথা জানানো হয়। অন্যদিকে, গত বৃহস্পতিবার (৮ জুন) মাধ্যমিকের স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।


এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানিয়েছিলেন, কোমলমতি শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম ৫ থেকে ৮ জুন পর্যন্ত বন্ধ থাকবে।


মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান ৮ জুন বন্ধ রাখার নির্দেশের বিষয়ে বুধবার (৭ জুন) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে বিজ্ঞপ্তি দেয়া হয়েছিল।


বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী পাঁচ থেকে ছয়দিন দেশের ওপর দিয়ে চলমান মৃদু, মাঝারি ও তীব্র তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। যে কারণে বৃহস্পতিবার দেশের মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।


উল্লেখ্য, শুক্রবার সকাল থেকে রাজধানী ঢাকাসহ সারা দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি ও ঝড়ো হাওয়া বেয়ে গেছে। তীব্র তাপদাহের পর এই বৃষ্টি স্বস্তি এনে দেয় নগরবাসীর মধ্যে। ফলে তাপমাত্রও কমেছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com