ইভিএমের ওপর যেন মানুষের অনাস্থা না থাকে: সিইসি
প্রকাশ : ৩১ মে ২০২৩, ১৩:৩৪
ইভিএমের ওপর যেন মানুষের অনাস্থা না থাকে: সিইসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ইভিএমের ওপর কোনোরকম অনাস্থা যেন মানুষের মধ্যে না থাকে।


কোনো প্রার্থীকে হারিয়ে বা জিতিয়ে দেয়ার দায়িত্ব নির্বাচন কমিশনের নয় বলেও মন্তব্য করেন তিনি।


বুধবার (৩১ মে) দুপুরে খুলনা সরকারি মহিলা কলেজ অডিটরিয়ামে সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের সঙ্গে ব্রিফিংয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


সিইসি বলেন, নির্বাচন কমিশনের দায়িত্ব হলো ভোটারের ভোটের অধিকার নিশ্চিত করা। সেই অধিকার যেন কোনোভাবে বিঘ্নিত না হয়, সেদিকে সবার নজর দিতে হবে। কোনো প্রার্থীকে জিতিয়ে দেয়া বা হারিয়ে দেয়ার দায়িত্ব নির্বাচন কমিশনের নয়।


তিনি বলেন, ইভিএমের ওপর কোনোরকম অনাস্থা যেন মানুষের মধ্যে না থাকে। মানুষের মধ্যে আস্থা থাকতে হবে। নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হবে। আমাদের মূল লক্ষ্য হলো ভোটাররা যাতে সুষ্ঠুভাবে ভোট প্রয়োগ করতে পারে তা নিশ্চিত করা।


প্রিজাইডিং অফিসারদের উদ্দেশ্যে তিনি বলেন, নির্বাচনের সবচেয়ে বড় দায়িত্ব প্রিজাইডিং অফিসারদের। কেন্দ্রের ভেতরে শৃঙ্খলা অতি প্রয়োজন। কেন্দ্রের শৃঙ্খলা রক্ষার দায়িত্ব আপনাদের। দায়িত্ব হালকাভাবে নেবেন না। দায়িত্বপালনকালে কর্তৃত্ব প্রয়োগ করতে হলে করুন। প্রিজাইডিং কর্মকর্তা চাইলে ভোটগ্রহণ বন্ধ করতে পারেন।


ব্রিফিংয়ে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মো. আহসান হাবিব খান ও নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম। সভায় সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী।


এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঁঞা, খুলনা রেঞ্জ পুলিশের ডিআইজি মো. মঈনুল হক ও খুলনার পুলিশ সুপার মো. মাহবুব হাসান প্রমুখ।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com