গাজীপুর সিটি নির্বাচন
মনোনয়নপত্র বাতিল আপিলের সুযোগ শেষ হচ্ছে আজ
প্রকাশ : ০৪ মে ২০২৩, ১০:৫১
মনোনয়নপত্র বাতিল আপিলের সুযোগ শেষ হচ্ছে আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিলের সুযোগ শেষ হচ্ছে আজ যা শুরু হয়েছিল ২ মে থেকে।


গত ৩০ এপ্রিল সাবেক মেয়র জাহাঙ্গীর আলমসহ আরো দুইজন দুইজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করেন রির্টানিং কর্মকর্তা ফরিদুল ইসলাম।


নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আপিল নিষ্পত্তি হবে ৫ থেকে ৭ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৮ মে। আর প্রতীক বরাদ্দ করা হবে ৯ মে।


রির্টানিং কর্মকর্তা ফরিদুল ইসলাম বলেন, জাহাঙ্গীর আলমের অন্যান্য তথ্য সঠিক থাকলেও তার ব্যাংকের একটি স্টেটমেন্ট সমস্যার কারণে মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়া ৩০০ জন সমর্থনকারীর স্বাক্ষর বিহীন মনোনয়নয়পত্র জমা দেওয়ায় অলিউর রহমান ও যথাযথ কাগজপত্র না থাকায় স্বতন্ত্র প্রার্থী আবুল হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে যেহেতু সময় আছে। তাদের আপিল করার সুযোগ রয়েছে।


ফরিদুল ইসলাম আরও বলেন, আমরা মনোনয়নপত্র সঠিকভাবে যাচাই বাছাই করেছি। জাহাঙ্গীর আলমের অন্যসব কাগজপত্র সঠিক আছে। তবে ক্রেডিট ইনফরমেশন ব্যুরো তথ্যে সমস্যা রয়েছে। এর স্বপক্ষে জাহাঙ্গীর আলম ব্যাংকে টাকা জমা করার কিছু কাগজপত্র আমাদের কাছে দিয়েছেন। তবে তা আমার কাছে যথার্থ মনে হয়নি। এজন্য জাহাঙ্গীর আলমের মনোনয়ন বাতিল করা হয়েছে।


তিনি আরও বলেন, প্রার্থীর আপিল করার সুযোগ রয়েছে। তাই তিনি আপিল করতে পারবেন।


এ সিটি করপোরেশন নির্বাচনে লড়াই করতে ৩৮৪ জন মনেোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে মেয়র পদে লড়তে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১২ প্রার্থী। অন্যদিকে সাধারণ কাউন্সিলর পদের জন্য জমা দিয়েছিল ২৯০ প্রার্থী আর সংরক্ষিত কাউন্সিলর পদের জন্য ৮২ জন। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২৭ এপ্রিল।


মেয়র পদের যাদের মনোনয়নপত্র বৈধ তারা হলেন-
আওয়ামী লীগের অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান, জাতীয় পার্টির এম এম নিয়াজ উদ্দিন, গণফ্রন্টের আতিকুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান, জাকের পার্টির মো. রাজু আহম্মেদ এবং স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে জাহাঙ্গীর আলম, জায়েদা খাতুন, আব্দুল্লাহ আল মামুন, মো. হারুন অর রশীদ, ও সরকার শাহনুর ইসলাম।


মেয়র পদে মনোনয়নপত্র জমা দেয়া প্রার্থীদের মধ্যে জায়েদা খাতুন গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা।


জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যানুযায়ী, ৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৮৪ হাজার ৩৬৩ জন।


ইভিএমে ভোটের মাধ্যমে তারা আগামী দিনের মেয়র বাছাই করবেন গাজীপুরবাসী।


বিবার্তা/সানজিদা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com