ছুটি শেষে প্রথম কর্মদিবসে কর্মচাঞ্চল্য নেই সচিবালয়ে
প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৩, ১৩:৩১
ছুটি শেষে প্রথম কর্মদিবসে কর্মচাঞ্চল্য নেই সচিবালয়ে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঈদ উপলক্ষে পাঁচদিনের টানা ছুটি শেষে খুলেছে অফিস। তবে এখনও পুরো কর্মচাঞ্চল্য ফেরেনি। সোমবার ঈদের পর প্রথম কর্মদিবসে সচিবালয় প্রায় ফাঁকা। বেশিরভাগ কর্মকর্তা-কর্মচারী ঐচ্ছিক ছুটিতে রয়েছেন।


এদিন সকাল থেকে সচিবালয়ের বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে এমন চিত্র দেখা গেছে।


গত শনিবার দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। গত ১৯ এপ্রিল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি শুরু হয়। তাদের সেই ছুটি শেষ হয় রবিবার (২৩ এপ্রিল)।


সোমবার সকাল থেকে সচিবালয়ের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি খুবই কম। বেশিরভাগ মন্ত্রণালয়ের কক্ষগুলো ফাঁকা পড়ে আছে। এদিকে দুপুর ১২টার দিকে সচিবালায় ৬ নম্বর ভবনের সামনে একই রকম পাঞ্জাবি পড়ে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছবি তুলতে দেখা গেছে।


কর্মকর্তা-কর্মচারীরা জানিয়েছেন, যারা দূর-দূরান্তে ঈদ করতে গেছেন, তারা সবাই ঐচ্ছিক ছুটি নিয়েছেন। তাই উপস্থিতি কম।


ঈদের পর প্রথম কর্মদিবসে সচিবালয়ের বারান্দা, সিড়ি, লিফট, সর্বত্রই ঈদ শুভেচ্ছা বিনিময় চলছে। একে অপরকে দেখা মাত্রই বুকে জড়িয়ে নিচ্ছেন।


সকাল ১০টায় পাঁচ নম্বর ভবনের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের নিচতলায় এক নম্বর কক্ষে গিয়ে দেখা যায়, সেখানে পাঁচজনের বসার ব্যবস্থা রয়েছে। কিন্তু তিনজনই রয়েছেন ছুটিতে।


এ ভবনের নম্বর ভবনের সরকারি আবাসন পরিদপ্তরের প্রশাসন শাখায় মোট কর্মকর্তা-কর্মচারী ২৮ জন। কিন্তু অফিস করছেন মাত্র ছয়জন। এ কক্ষের উচ্চমান সহকারী তালাশ উদ্দিন বলেন, ‘বেশিরভাগ লোকজনই ছুটিতে আছেন। পরিচ্ছন্নতাকর্মীও আসেননি। আমি আমরা টেবিল পরিষ্কার করে কোনোরকমে বসেছি।’


তিনি বলেন, ‘আমি ঢাকায় ঈদ করেছি। এজন্য আসতে পেরেছি। যারা গ্রামের বাড়িতে ঈদ করতে গেছেন, তাদের কেউ আসেননি। সবাই ঐচ্ছিক ছুটিতে রয়েছেন।’


আবাসর পরিদপ্তরের সহকারী হিসাবরক্ষক বলেন, ‘আমার বাড়ি ঝালকাঠি। আবহাওয়া ভালো না থাকায় পরিবার পরিজন নিয়ে বাড়ি যাইনি। কোরবানিতে গ্রামের বাড়িতে যাবো। আমার কক্ষের বেশিরভাগ লোক ছুটিতে আছেন। কারণ গ্রামের ঈদ করে একদিন পরই অফিসে আসা কষ্টকর।’


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com