র‍্যাব রাজনৈতিক উদ্দেশে ব্যবহৃত হচ্ছে না : পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৩, ২১:০৮
র‍্যাব রাজনৈতিক উদ্দেশে ব্যবহৃত হচ্ছে না : পররাষ্ট্রমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

র‍্যাব নিয়ে জার্মানিভিত্তিক গণমাধ্যম ডয়চে ভেলের প্রতিবেদন হাসির খোরাক উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, র‍্যাব রাজনৈতিক উদ্দেশে ব্যবহৃত হচ্ছে না, নিরাপত্তার উদ্দেশে ব্যবহৃত হচ্ছে।


৩ এপ্রিল, সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি গোয়েন লুইসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।


জার্মানিভিত্তিক গণমাধ্যম ডয়চে ভেলের এক প্রতিবেদনে বলা হয়েছে, র‍্যাবকে রাজনৈতিকভাবে ব্যবহার করা হচ্ছে এ বিষয়ে জানতে চাইলে ড. মোমেন বলেন, এটি হাসির খোরাক আরকি।


বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে জাতিসংঘের সহযোগিতা নেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনে জাতিসংঘের সহযোগিতা নেওয়ার কোনো প্রয়োজন নেই। কারণ আমরা যথেষ্ট পরিপক্ব। নির্বাচন করার জন্য যেসব ইনস্টিটিউশন দরকার, সুন্দর, স্বচ্ছ, গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সেই ইনস্টিটিউশন আমরা মোটামুটি তৈরি করেছি।


তিনি বলেন, আমরা স্বচ্ছ ভোটার তালিকা তৈরি করেছি। বায়োমেট্রিক ভোটার তালিকা, যাতে কোনো ধরনের ফ্রড বা ভুয়া ভোট না হয়। আমরা একটি শক্তিশালী নির্বাচন কমিশন তৈরি করেছি। তারা যথেষ্ট সক্ষমতা রাখে। সেজন্য আমাদের অন্যদের কোনো সাহায্যের প্রয়োজন নেই।


জাতিসংঘের আবাসিক প্রতিনিধির সঙ্গে বৈঠকে সাংবাদিক সামজু গ্রেপ্তারের প্রসঙ্গে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, আমরা বলেছি, আমাদের তথ্য মতে তিনি গ্রেপ্তার হয়েছেন; শিশুকে ব্যবহার করার জন্য। শিশুকে নির্যাতন করেছেন, অপব্যবহার (অ্যাবিউজ) করেছেন। দ্বিতীয় ইস্যু হলো, তিনি আমাদের স্বাধীনতা নিয়ে তামাশা করেছেন। আমরা চেতনার সবচেয়ে বড় ধন স্বাধীনতা। ওটা নিয়ে তামাশা করবেন, তা কিন্তু বাংলাদেশের জনগণ গ্রহণ করবে না বলে উল্লেখ করেন তিনি।


বিবার্তা/মোবারক/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com