বৈশ্বিক বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ এখন আকর্ষণীয় গন্তব্য : স্থানীয় সরকার মন্ত্রী
প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ২২:১১
বৈশ্বিক বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ এখন আকর্ষণীয় গন্তব্য : স্থানীয় সরকার মন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সরকারের বিভিন্ন নীতি এবং প্রণোদনার সাথে বেসরকারি উদ্যোক্তাদের পরিশ্রম এবং মেধার গুণে  বাংলাদেশের গার্মেন্টস শিল্প আজ শুধু প্রধান রপ্তানিখাতই নয়, আন্তর্জাতিক যে কোন মানদণ্ডে,  বাংলাদেশের গার্মেন্টস শিল্প এখন বিশ্বমানের।


বৃহস্পতিবার (১৬ মার্চ)  ঢাকার একটি অভিজাত হোটেলে সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম ২০২৩ এর সমাপনী প্ল্যানারী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।


বাংলাদেশে ১৯১ টি লিড সার্টিফায়েড গার্মেন্টস ফ্যাক্টরি রয়েছে এবং আরো ৫০০টি গার্মেন্টস ফ্যাক্টরি  সাটিফিকেট প্রাপ্তির অপেক্ষায় আছে জানিয়ে মন্ত্রী বলেন, বৈশ্বিক বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন প্রস্তুত। 


তিনি বলেন, যে কোন মানদণ্ডে বাংলাদেশ এখন বিদেশি বিনিয়োগকারীদের জন্য আকর্ষণীয় গন্তব্য। 


এ সময় মন্ত্রী বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশে গার্মেন্টস শিল্পসহ বিভিন্ন খাতে আরো বিনিয়োগের আহ্বান জানান।


তিনি বলেন, শুধুমাত্র গার্মেন্টস শিল্পে নয়, কৃষি, ফার্মাসিটিক্যাল, সিমেন্ট, চামড়া থেকে শুরু করে উদীয়মান বিভিন্ন খাতে বিদেশি বিনিয়োগকারীরা বিনিয়োগ করলে লাভবান হবেন।


তিনি আরো বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় শক্তি হচ্ছে এদেশের ৬৫ থেকে ৭০ শতাংশ কর্মক্ষম জনগণ যারা কঠিন পরিশ্রম করে নিজেদের ভাগ্য উন্নয়নের সাথে দেশের অর্থনীতিতে বিরাট ভূমিকা রাখছে। এ সময় মন্ত্রী তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সাফল্যের প্রশংসা করে বলেন অনেক তরুণ-তরুণী ফ্রিল্যান্সিং এবং অনলাইন ব্যবসার মাধ্যমেও নিজেদের স্বাবলম্বী করার সাথে অর্থনীতিতে অর্থনীতিতে ভূমিকা রাখছে।


স্থানীয় সরকার মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়তে বহুমুখী রপ্তানির উপর জোর দিয়েছেন। সে লক্ষ্য অর্জনে গার্মেন্টসসহ সকল খাতের উদ্যোক্তাদের একযোগে কাজ করতে হবে।


বিবার্তা/সানজিদা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com