প্রথমবার প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির বাসায় : মিঠামইনে রাষ্ট্রপতি
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৫০
প্রথমবার প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির বাসায় : মিঠামইনে রাষ্ট্রপতি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামীকাল সকালে কিশোরগঞ্জের হাওরের মিঠামইন উপজেলায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে তিনি প্রথমবারের মতো রাষ্ট্রপতি আবদুল হামিদের বাড়িতে যাবেন। আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিজের বাড়িতে স্বাগত জানাতে ২৭ ফেব্রুয়ারি, সোমবার বিকেলে বঙ্গভবন থেকে হেলিকপ্টারে কিশোরগঞ্জ আসেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।


প্রধানমন্ত্রী দীর্ঘ দুই যুগ পর মঙ্গলবার মিঠামইন উপজেলায় আসবেন। রাষ্ট্রপতির গ্রামের বাড়িতে হাওরের মাছ, অষ্টগ্রামের পনিরসহ স্থানীয় ঐতিহ্যের খাবার দিয়ে আপ্যায়ন করা হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।


হেলিকপ্টার থেকে নেমে রাষ্ট্রপতি আবদুল হামিদ তার বাড়ির সামনের সড়কে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। আবদুল হামিদ সাংবাদিকদের বলেন, আমি খুব খুশি উনি আমার বাড়িতে আসছেন। আমাদের পরিবারের সবাই খুব খুশি।


তিনি বলেন, টুঙ্গিপাড়া কতবার গিয়েছি সেটা হিসেব করে বলতে পারবো না। যতবারই গিয়েছি ততবারই বঙ্গবন্ধু কন্যা আমাকে রিসিভ করেছেন। আমি তো এখন রাজনীতির মধ্যে নাই। উনি আমার বাড়িতে আসবেন আমি তাকে রিসিভ করতে এসেছি।


শেখ হাসিনা প্রথমবারের মতো কিশোরগঞ্জে তার বাড়িতে আসছেন জানিয়ে আবদুল হামিদ বলেন, ৯৮ সালে আমার বাড়িতে আসার কোন রাস্তা ছিল না। এখন বাড়ির গেটে গাড়ি দিয়ে যাবো, আগে এখানে লঞ্চ ভিড়তো।


তিনি বলেন, ১৯৯৮ সালে শেখ হাসিনা কিশোরগঞ্জ সফর করার সময় কিছুটা দূর থেকে রাষ্ট্রপতির বাড়ি দেখেছেন। কিন্তু আসেননি। ৭০ এর নির্বাচনে বঙ্গবন্ধু আমার প্রচারণার জন্য এসেছিলেন। তিনিও বাজার থেকে বাড়ি দেখেছেন কিন্তু আসতে পারেননি।


এর আগে এখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রাষ্ট্রপতির বড় ছেলে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক।


হাওরের প্রায় সব রকম মাছ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আপ্যায়ন করা হবে জানিয়ে রাষ্ট্রপতির ছেলে বলেন, রুই, কাতল, বাইম, চিতল, চিংড়ি, পাবদাসহ হাওরে যত ধরনের মাছ পাওয়া যায় তা দিয়ে প্রধানমন্ত্রীকে আপ্যায়ন করার চেষ্টা করবো।


রাষ্ট্রপতির বাড়িতে আতিথেয়তা গ্রহণের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি আবদুল হামিদের বাড়ির নিকটে বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাস উদ্বোধন করবেন এবং বিকেলে মিঠামইন হেলিপ্যাড মাঠে আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন।


পাঁচদিনের কিশোরগঞ্জ সফরের অংশ হিসেবে মিঠামইন পৌঁছেছেন রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ। বিকেলে হেলিকপ্টার যোগে তার নিজ উপজেলা মিঠামইন যান তিনি। প্রধানমন্ত্রীর মিঠামইন আগমন উপলক্ষে কর্মরত সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিঠামইন সফর তার পরিবার এবং মিঠামইনবাসীর জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের।


বিবার্তা/সানজিদা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com