সামাজিক নিরাপত্তার আওতা আরও বাড়ানো হবে: খাদ্যমন্ত্রী
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৩, ২২:০১
সামাজিক নিরাপত্তার আওতা আরও বাড়ানো হবে: খাদ্যমন্ত্রী
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বর্তমান সরকার সামাজিক নিরাপত্তার ক্ষেত্র বাড়িয়েছে। প্রতিটি ইউনিয়নে এখন ৬ থেকে ৭ হাজার মানুষ প্রত্যক্ষভাবে সরকারি সুবিধা ভোগ করছে। ভবিষ্যতে সামাজিক নিরাপত্তার আওতা আরও বাড়ানো হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।


১৫ জানুয়ারি, রবিবার বেলা ১১টায় নওগাঁর পোরশা উপজেলার গাঙ্গুরিয়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এসব কম্বল বিতরণ করা হয়।


খাদ্যমন্ত্রী বলেন, এমন কোনো ক্ষেত্র নাই যেখানে বর্তমান সরকারের অনুদান পৌঁছায়নি। সব ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা রাখতে শেখ হাসিনাকেই দেশের রাষ্ট্র ক্ষমতায় রাখতে হবে।


সাধন চন্দ্র মজুমদার বলেন, গরীব অসহায় মানুষের পাশে সরকার সব সময় ছিল, এখনো আছে, ভবিষ্যতেও থাকবে। প্রধানমন্ত্রী শীতার্ত মানুষের জন্য এই কম্বল দিয়েছেন। প্রতিটি ইউনিয়নের আওয়ামী লীগের নেতাকর্মীরা শীতার্ত মানুষের কাছে কম্বল পৌঁছে দেবেন। সমাজের বিত্তবানদেরও শীতার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।


তিনি আরও বলেন, গরীব মানুষ খাদ্যবান্ধব কর্মসূচিতে বিনামূল্যে চাল পাচ্ছে, ওএমএসে স্বল্পমূল্যে চাল আটা পাচ্ছে। কৃষকও এখন ফসলের ন্যায্যমূল্য পাচ্ছে। শেখ হাসিনা আছে বলেই কৃষিতে আমরা অনেক উন্নতি করেছি। ধু ধু মাঠে এখন ফসল হয়, আমের বাগানে আম হয়। জমিতে সেচ ও সারের ব্যবস্থা করা হয়েছে।


এসময় অন্যান্যের মধ্যে পোরশা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, ইউএনও জাকির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জ্বল হোসেন ও গাঙ্গুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় নিয়ামতপুর-পোরশা-সাপাহার উপজেলার ২০টি ইউনিয়নে ১০ হাজার পিস কম্বল, ৫ হাজার পিস চাদর ও ১ হাজার পিস সোয়েটার শীতার্ত মানুষের মাঝে বিতরণ করা হবে।


বিবার্তা/রাকিব/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com