বিএনপির ছেড়ে দেওয়া আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন যারা
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৩, ১৩:১৩
বিএনপির ছেড়ে দেওয়া আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন যারা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ছেড়ে দেওয়া জাতীয় সংসদের শূন্য ছয় আসনের উপ-নির্বাচনে ৫৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।


ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান জানান, ঠাকুরগাঁও-৩ আসনে ছয়জন, বগুড়া-৪ আসনে নয়জন, বগুড়া-৬ আসনে ১৩ জন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ছয়জন, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ছয় জন এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।


তবে জমা দেয়া প্রার্থীদের মধ্যে ২৬ জনই স্বতন্ত্র থেকে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।


ঠাকুরগাঁও-৩


ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল) আসনের উপনির্বাচনে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
৬ জন প্রার্থীর মধ্যে ১৪ দলীয় জোটের প্রার্থী বাংলাদেশের ওয়ার্কাস পার্টির ইয়াসিন আলী ও বাংলাদেশ ন্যাশনাল ফ্রন্টের (বিএনএফ) সিরাজুল ইসলাম পীরগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসারের দপ্তরে মনোনয়নপত্র জমা দেন।


অপরদিকে ঠাকুরগাঁও জেলা নির্বাচন অফিসে জাতীয় পার্টির হাফিজ উদ্দীন আহম্মেদ, জাকের পার্টির এমদাদ হোসেন, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) সাফি আল আসাদ ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে গোপাল চন্দ্র রায় মনোনয়নপত্র জমা দিয়েছেন।


বগুড়া-৪ ও ৬ আসন


বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপ-নির্বাচনে বিভিন্ন দল এবং ২১ জন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম দুটি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন।


বগুড়া-৬ (সদর) আসনে মনোনয়ন সংগ্রহকারীরা হলেন-আওয়ামী লীগের রাগেবুল আহসান রিপু, জাতীয় পার্টির (লাঙ্গল) নুরুল ইসলাম ওমর, জাসদের (ইনু) ইমদাদুল হক ইমদাদ, গণফ্রন্টের আফজাল হোসেন, জাকের পার্টির মোহাম্মদ ফয়সাল বিন শফিক, স্বতন্ত্র আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম, মাছুদার রহমান হেলাল, আবদুল মান্নান আকন্দ, সৈয়দ কবির আহম্মেদ, রাকিব হাসান এবং সরকার বাদল।


বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মনোনয়ন সংগ্রহকারীরা হলেন-জাসদের (মশাল) একেএম রেজাউল করিম তানসেন, জাতীয় পার্টির (লাঙ্গল) শাহীন মোস্তফা কামাল, জাকের পার্টির আবদুর রশিদ সরদার, স্বতন্ত্র আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম, গোলাম মোস্তফা, ইলিয়াস আলী, আবদুল জব্বার প্রামাণিক, কামরুল হাসান সিদ্দিকী জুয়েল, মোশফিকুর রহমান ও আবদুর রশিদ লালু।


চাঁপাইনবাবগঞ্জ ৩ ও ৪


চাঁপাইনবাবগঞ্জের দু’টি আসনের উপ-নির্বাচনে মোট ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।


চাঁপাইনবাবগঞ্জ-৩(সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা যুবলীগের সাবেক সভাপতি সামিউল হক লিটন, জাতীয় পার্টিতে সদ্য যোগ দেওয়া জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিব খানের হাতে মনোনয়নপত্র জমা দিয়েছেন।


এছাড়াও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ)থেকে কামরুজ্জামান খাঁন, স্বতন্ত্র প্রার্থী তাহারিমা, আওয়ামী লীগের আব্দুল ওদুদ বিশ্বাস ও জাসদ থেকে মো. মুনিরুজ্জামান মনোনয়নপত্র জমা দেন।


অপরদিকে চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনের উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন দুই আওয়ামী লীগ নেতা।


তারা হলেন, রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোহাম্মদ আলী সরকার এবং গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খুরশিদ আলম বাচ্চু।


এছাড়া এই আসনে জাতীয় পার্টি থেকে মোহাম্মদ আব্দুর রাজ্জাক, জাকের পার্টি থেকে মো. গোলাম মোস্তফা, আওয়ামী লীগ দলীয় প্রার্থী মু. জিয়াউর রহমান ও বিএনএফ থেকে মো. নবীউর ইসলাম মনোনয়নপত্র জমা দেন।


ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনে মোট ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।


আশুগঞ্জ নির্বাচন অফিসে মোট চারজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবু আসিফ আহমেদ (স্বতন্ত্র প্রার্থী), জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. মঈন উদ্দিন (স্বতন্ত্র প্রার্থী), বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব ও আওয়ামী লীগ নেতা শাহজাহান আলম সাজু (স্বতন্ত্র প্রার্থী) ও জাকের পার্টির মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম জুয়েল।


সরাইলের নির্বাচন অফিসে মোট আটজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- জাতীয় সংসদ থেকে সদ্য পদত্যাগকারী পাঁচবারের সাবেক সংসদ সদস্য ও বিএনপি চেয়ারপারসনের বহিষ্কৃত উপদেষ্টা উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া (স্বতন্ত্র প্রার্থী), জাতীয় পার্টি থেকে দু’বারের সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা (স্বতন্ত্র প্রার্থী), জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু (স্বতন্ত্র প্রার্থী), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আব্দুল হামিদ ভাসানী, যুবলীগ নেতা অ্যাডভোকেট আশরাফ উদ্দিন মন্তু (স্বতন্ত্র প্রার্থী), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মনোনীত প্রার্থী মো. রাজ্জাক হোসেন, সরাইল উপজেলার চুন্টা গ্রামের বাসিন্দা আব্দুর রহিম (স্বতন্ত্র প্রার্থী) ও সরাইল উপজেলার নোয়াগাঁও গ্রামের মো. মোহন মিয়া (স্বতন্ত্র প্রার্থী)।


বিবার্তা/সানজিদা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com