নিমকো মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক রিমু সিদ্দিক
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৩
নিমকো মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক রিমু সিদ্দিক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মিডিয়া অ্যাওয়ার্ড-২০২৩ পেয়েছেন বাংলাভিশন সংবাদকর্মী রিমু সিদ্দিক। তিনিসহ এই অ্যাওয়ার্ডে পেয়েছেন বিভিন্ন প্রতিষ্ঠানে ১০ সংবাদকর্মী।


২৭ ফেব্রুয়ারি, সোমবার জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের শেখ রাসেল অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ সংবাদকর্মীদের হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেন।


সুশাসনের জন্য সরকারের ৫টি জবাবদিহিমূলক উপকরণ (Five Accountability Tools) এর ওপর অনুসন্ধানী সংবাদ প্রকাশের প্রতিযোগিতার আয়োজন করে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট। এতে অংশ নিতে সরকারের ফাইভ অ্যাকাউন্টিবিলিটি টুলসের ওপর অনুসন্ধানী প্রতিবেদন করেন অংশগ্রহণকারী সংবাদকর্মীরা।


রিমু সিদ্দিক প্রিন্ট ক্যাটাগরিতে এ অ্যাওয়ার্ড অর্জন করেন। বাংলাভিশন পোর্টালে জিআরএস নিয়ে প্রকাশিত তার প্রতিবেদটি স্থান করে নেয় সেরা দশে।


নিমকো মিডিয়া অ্যাওয়ার্ড ২০২৩-এ ঢাকাসহ সারা দেশ থেকে ১১২ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। সেখান থেকে বিজ্ঞ জুরি বোর্ড ১০ জনকে চূড়ান্তভাবে মনোনীত করেন। মোট তিন ক্যাটাগরি ভিডিও, প্রিন্ট ও অডিও এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। বিজয়ীদের নগদ টাকা, ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।


রিমু সিদ্দিক শিক্ষা জীবন থেকে সাংবাদিকতায় সাথে যুক্ত। কাজ করেছেন টিভি, পত্রিকা ও অনলাইন পোর্টালে। বেশ কিছু দিন কর্মরত ছিলেন ব্যাংকে।


এছাড়া তিনি উপস্থাপনা, আবৃত্তি ও অভিনয় করেন। নিমকো অ্যাওয়ার্ড ছাড়াও এর আগে থিয়েটারে রিমু তিনটি আন্তর্জাতিক অ্যাওয়ার্ড অর্জন করেন।


মন্ত্রিপরিষদ বিভাগ ও ইউরোপীয় ইউনিয়নের যৌথ তত্ত্বাবধানে ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় প্লাটফর্মস ফর ডায়লগ (P4D) প্রকল্পের আওতায় জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এই মিডিয়া অ্যাওয়ার্ড দিয়ে থাকে।


বিবার্তা/ কিরণ/সোহেল/

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com