আইসিটি মামলায় খালাস পেলেন দুই সাংবাদিক
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০৬
আইসিটি মামলায় খালাস পেলেন দুই সাংবাদিক
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের (আইসিটি আইন) মামলা থেকে খালাস পেয়েছেন খুলনার দুই সাংবাদিক কাজী মোতাহার রহমান ও সোহাগ দেওয়ান।


সোমবার (২৭ ফেব্রুয়ারি) সাইবার ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) কণিকা বিশ্বাস এই রায় ঘোষণা করেন।


কাজী মোতাহার রহমান খুলনার স্থানীয় দৈনিক সময়ের খবর পত্রিকার তৎকালীন ভারপ্রাপ্ত সম্পাদক ও সোহাগ দেওয়ান নিজস্ব প্রতিবেদক।


জানা গেছে, ২০১৭ সালের ১৪ জুন সাংবাদিক কাজী মোতাহার রহমান ও সোহাগ দেওয়ানের নামে খুলনা সদর থানায় মামলাটি দায়ের করেন খুলনার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার সাহা।


রায়ে বলা হয়, মামলায় দৈনিক সময়ের খবর পত্রিকার প্রতিবেদক সোহাগ দেওয়ান ও তৎকালীন ভারপ্রাপ্ত সম্পাদক কাজী মোতাহার রহমানের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় তাদের মামলা থেকে বেকসুর খালাস প্রদান করা হলো।


আদালত সূত্রে জানা গেছে, মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে ২০১৭ সালের ১৮ মে কর্মচারী নিয়োগে জটিলতা সংক্রান্ত সংবাদ স্থানীয় দৈনিক সময়ের খবর পত্রিকায় প্রকাশিত হয়। বোর্ড সভাপতি অতিরিক্ত সিএমএম পদত্যাগপত্র জমা দিলে ১৯ মে নিয়োগ পরীক্ষা বাতিল করেন মহানগর দায়রা জজ। এছাড়া সিএমএম আদালতে একটি চেকের মামলার রায়ের সংবাদ ২২ মে একই পত্রিকায় প্রকাশিত হয়। এই দুটি সংবাদকে মিথ্যা ও ভুল আখ্যা দিয়ে খুলনার (সিএমএম) আদালতের তৎকালীন বিচারক এমএলবি মেজবাহ উদ্দিন আহমেদের নির্দেশে ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার সাহা বাদী হয়ে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের ৫৭ ও ৬৬ ধারায় ২০১৭ সালের ১৪ জুন খুলনার দুজন সাংবাদিকের বিরুদ্ধে সদর থানায় মামলা করেন।


সদর থানায় মামলাটি হওয়ার পর সিআইডিকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। ওই মামলার সর্বশেষ তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক মো. আফাজ আহমেদ ২০১৮ সালের ২৬ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার মোট ১২ জন সাক্ষীর সবাই আদালতে সাক্ষ্য দিয়েছেন।


এ মামলার আসামিপক্ষের আইনজীবী চৌধুরী তৌহিদুর রহমান জানান, সিএমএম আদালতের নির্দেশেই মামলাটি থানায় রেকর্ড করা হয়েছিল। এখানে সাংবাদিকদের সংবাদ যে সঠিক ছিল সেটাই প্রমাণিত হয়েছে। তিনি রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com