শিরোনাম
দীপ্ত টিভি বন্ধের দাবি
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৬, ১৬:১১
দীপ্ত টিভি বন্ধের দাবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মহান বিজয় দিবসে বাংলায় ডাবিং করা তুর্কি সিরিয়াল ‘সুলতান সুলেমান’ প্রচার করায় দীপ্ত টিভি বন্ধের দাবি জানিয়েছে ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)।


শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোল টেবিল মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সদস্য সচিব গাজী রাকায়েত হোসেন এ দাবি জানান।


দেশের বেসরকারি চ্যানেলে ডাবিং করা বিদেশি সিরিয়াল ও অনুষ্ঠান বন্ধসহ ৫ দফা দাবি পূরণের লক্ষে এফটিপিও এ সংবাদ সম্মেলন আয়োজন করে। এ সময় গাজী রাকায়েত হোসেন বলেন, ‘বিজয় দিবসে সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত দীপ্ত টেলিভেশন ডাবিং করা বিদেশি সিরিয়াল ‘সুলতান সুলেমান’ দেখিয়ে মুক্তিযুদ্ধের অপমান করেছে। যা দেশদ্রোহীতার অপরাধ। এ কারণেই দীপ্ত টিভি বন্ধ করতে হবে।’



সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন সংগঠনের আহ্বায়ক মামুনুর রশীদ। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ড্রেস ডিভাইস লিমিটেডের চেয়ারম্যান আহসান হাবিব নাসিম।


৫ দফা দাবিগুলো হলো- টিভি অনুষ্ঠান নির্মাণ, ক্রয় ও প্রচারের ক্ষেত্রে ক্লায়েন্ট/এজেন্সির হস্তক্ষেপ ব্যতীত চ্যানেলের অনুষ্ঠান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিয়ন্ত্রণে থাকতে হবে। টেলিভিশন শিল্পের সর্বক্ষেত্রে এআইটি’র নূন্যতম ও যৌক্তিক হার পুন:নির্ধারণ করতে হবে। দেশের টেলিভিশন শিল্পে বিদেশি শিল্পী ও কলাকুশলীদের অবৈধভাবে কাজ করা বন্ধ করতে হবে এবং ডাউন লিংক ফীড/চ্যানেলের মাধ্যমে বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচার বন্ধ করতে হবে।


এসব দাবি পূরণের জন্য অবস্থান কর্মসূচি ঘোষণা করে সংগঠনের আহ্বায়ক মামুনুর রশীদ বলেন, শিল্পী ও কলাকুশলীরা আাগামী ১৯ ডিসেম্বর বেলা ১১টায় দীপ্ত টেলিভিশনের সামনে, ২০ ডিসেম্বর একুশে টেলিভিশনের সামনে, ২৮ ডিসেম্বর এস এ টিভির সামনে এবং ২৯ ডিসেম্বর মাছরাঙ্গা টেলিভিশনের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com