ময়মনসিংহে সাত দিনব্যাপী বিভাগীয় বইমেলা
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৩, ০০:৫২
ময়মনসিংহে সাত দিনব্যাপী বিভাগীয় বইমেলা
শিল্প-সাহিত্য ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী শুক্রবার (২২ সেপ্টেম্বর) থেকে ময়মনসিংহে শুরু হচ্ছে সাত দিনব্যাপী বিভাগীয় বইমেলা। ওইদিন বিকেল ৪টায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই বইমেলা। শেষ হবে আগামী ২৮ সেপ্টেম্বর।


মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে এসব তথ্য জানিয়েছেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া।


তিনি বলেন, বই মানুষকে স্থির করে এবং সৃজনশীল মানুষ তৈরি করে। বই পড়ার চেয়ে বড় বিনোদন আর কিছু হতে পারে না। সেজন্য প্রত্যেকটি পরিবারের অভিভাবকদের উচিত নিজের সন্তানকে বইমুখী করে গড়ে তোলা। এ সময় শিশুদের ভিডিও গেমস আসক্তি এবং ভয়ঙ্কর টিকটকের কুফল নিয়েও কথা বলেন বিভাগীয় কমিশনার।


সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ আনোয়ার হোসেন, তাহমিনা বেগম, সিনিয়র সহকারী কমিশনার (আইসিটি) মো. খবিরুল আহসান, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায় প্রমুখ।


জানা গেছে, বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।


মেলায় বাংলা একাডেমিসহ ১০টি সরকারি প্রতিষ্ঠান ও ৫১টি বেসরকারি প্রকাশক প্রতিষ্ঠানসহ মোট ৬১টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। বইমেলায় কচিকাঁচার উৎসব, কুইজ প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতার ইভেন্ট এবং মুক্তিযোদ্ধাদের গল্প শোনা অনুষ্ঠানের আয়োজন করা হবে। এছাড়াও প্রতিদিন সন্ধ্যায় বিভিন্ন শিল্পগোষ্ঠীর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com