বাংলাদেশ শিল্পকলা একডেমির পরিচালক পদে জ্যোতিকা জ্যোতি
প্রকাশ : ১৫ মার্চ ২০২৩, ০৯:২৭
বাংলাদেশ শিল্পকলা একডেমির পরিচালক পদে জ্যোতিকা জ্যোতি
শিল্প-সাহিত্য ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ শিল্পকলা একডেমির পরিচালক পদে দায়িত্ব পেলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। আগামী দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন তিনি। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।


নিয়মমাফিক শিল্পকলা একাডেমির মহাপরিচালক থাকেন একজন। তার সঙ্গে থাকেন চারজন পরিচালক।


তাদেরই একজন হলেন ‘মায়া - দ্য লস্ট মাদার’ খ্যাত এ অভিনেত্রী।


প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ শিল্পকলা একাডেমি (কর্মকর্তা ও কর্মচারী) প্রবিধানমালা, ১৯৯২ এর বিধি-৩(ঘ) অনুযায়ী অভিনয়শিল্পী ও সংস্কৃতিমনস্ক ব্যক্তি জ্যোতিকা পাল জ্যোতিকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।


প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, এই চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।


২০০৪ সালে লাক্স-আনন্দধারা ফটোজেনিক প্রতিযোগিতায় সেরা দশে স্থান করে নিয়েছিলেন জ্যোতিকা জ্যোতি। দীর্ঘদিন নাটকে অভিনয়ের পর বর্তমানে সিনেমায় নিয়মিত কাজ করছেন এই অভিনেত্রী। সম্প্রতি সাইফুল ইসলাম মান্নুর ‘অনাবৃত’ নামে একটি ছবির শুটিং শেষ করেছেন। এছাড়া পঞ্চাশ শতাংশ শুটিং সম্পন্ন হয়েছে ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ ছবির। হাতে আছে ‘আগুন পাখি’ নামে আরেকটি সিনেমা।


অভিনয়ের পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ময়মনসিংহের মেয়ে জ্যোতি। বর্তমানে তিনি দলটির বন ও পরিবেশ বিষয়ক উপকমিটিতে রয়েছেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com